কাপ্তাইয়ে শিক্ষার্থীদের সচেতনতামূলক প্রশিক্ষণ

॥ কাপ্তাই প্রতিনিধি ॥

অল্প বয়সে বিবাহ, ইভটিজিং ও শিশু নির্যাতন সমাজের জন্য অভিশাপ স্বরুপ। এমন কর্মকান্ড বর্তমানে কমে আসলেও বন্ধ হয়নি চিরতরে। সুন্দর সমাজ প্রতিষ্ঠিত করতে এসমস্ত বিষয়ে গড়ে তুলতে হবে শক্ত প্রতিরোধ। প্রয়োজনে আন্তরিকতা নিয়ে পাশে দাঁড়াবে বিদ্যালয়ে শিক্ষক, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, ইউপি সদস্য ও সমাজের সচেতন নাগরিকগণ। কোন ভুক্তভোগী যদি তার পরিচয় গোপন রাখতে চায় তবে সেক্ষেত্রে প্রশাসন থেকেও দেওয়া হবে সহযোগিতা। তবে পাশাপাশি প্রয়োজন সকলের সহযোগিতা।

বাল্য বিবাহ, নারী ও শিশু নির্যাতন এবং ইভটিজিং প্রতিরোধ বিষয়ে কাপ্তাই উচ্চ বিদ্যালয়ে রোববার (৯ ফেব্রুয়ারি) সচেতনতামূলক প্রশিক্ষণে বক্তাগণ এসব কথা বলেন। কাপ্তাই উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের আয়োজনে প্রশিক্ষণে অর্থিক সহযোগিতা করে উপজেলা পরিচালনা ও উন্নয়ন প্রকল্প (ইউজিডিপি) ও জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সীর (জাইকা)।

এসময় বক্তব্য রাখেন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রিনি চাকমা, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. নাদির আহমেদ, কাপ্তাই উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মোজাম্মেল হোসেন, সহকারী প্রধান শিক্ষক মাহাবুব হাসান বাবু ও সমাজ সেবা অফিস সুপার ছলেহ আহম্মদ সেলিম সহ আরও অনেকে। এসময় কাপ্তাই উচচ বিদ্যালয়ের ২’শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।