বরকল প্রেসক্লাবের নবনির্বাচিত সাধারণ সম্পাদক উচিংছা রাখাইন কায়েস

॥ নিজস্ব প্রতিবেদক ॥

বরকল প্রেসক্লাবের দ্বি-বার্ষিক কাউন্সিল সম্পন্ন হয়েছে। এতে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন উচিংছা রাখাইন কায়েস। মঙ্গলবার সকালে বরকল প্রেসক্লাবের অফিসকক্ষে অনুষ্ঠিত কাউন্সিলে সাংবাদিকরা ব্যালটের মাধ্যমে সভাপতি ও সম্পাদক পদে তাদের ভোট প্রদান করেন। এতে সভাপতি নির্বাচিত হয়েছেন বিহারী চাকমা। সাংবাদিকদের ভোটে প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বিহারী চাকমাকে সভাপতি ও অর্থ সম্পাদক উচিংছা রাখাইন কায়েসকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়।

২০১০সালে বরকল প্রেসক্লাবের কার্যক্রম শুরু করেন বরকলের স্থানীয় সাংবাদিকরা। প্রেসক্লাব গঠনের পর থেকেই সীমান্তবর্তী উপজেলাটির সমস্যা, সম্ভাবনা ও উন্নয়নের সংবাদ প্রকাশে একনিষ্ঠভাবে দায়িত্ব পালন করে আসছেন বরকল প্রেসক্লাবের সাংবাদিকরা। অদ্যাবধি অত্যন্ত দায়িত্বশীলতার সঙ্গে স্থানীয় মানুষের সুখ-দু:খের কথা লিখে চলেছেন। পাশপাশি সরকারের উন্নয়নমুলক কর্মকান্ডের খবরগুলোও তুলে ধরছেন তারা।

উল্লেখ্য নবনির্বাচিত সভাপতি বিহারী চাকমা দীর্ঘ সময় ধরে বরকল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। আর ৭১ টিভির রাঙামাটি জেলা প্রতিনিধি উছিংসা রাখাইন কায়েস অর্থ সম্পাদকের দায়িত্বে ছিলেন।
কাউন্সিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ইংরেজি দৈনিক বাংলাদেশ পোস্টের রাঙামাটি প্রতিনিধি ও বরকল প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি শান্তিময় চাকমা, দৈনিক ঢাকা প্রতিদিনের রাঙামাটি প্রতিনিধি পলাশ চাকমা, প্রেসক্লাবের সদস্য ইতিময় চাকমা, হিলবিডি টোয়েন্টিফোরের বরকল প্রতিনিধি নিরতবরণ চাকমা প্রমুখ।

এদিকে বরকল প্রেসক্লাবের নব নির্বাচিত সভাপতি বিহারী চাকমা ও সাধারণ সম্পাদক উচিংসা রাখাইন কায়েসকে অভিনন্দন জানিয়েছেন বরকল উপজেলায় কর্মরত কর্মকর্তা, স্থানীয় জনপ্রতিনিধি ও গণমাধ্যম কর্মীরা। নির্বাচনের ফলাফল ঘোষণার পরপরই বিহারী চাকমা ও উচিংছা রাখাইন কায়েসকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন তাদের সহকর্মীরা।

নির্বাচিত হবার পর সভাপতি বিহারী চাকমা ও সাধারণ সম্পাদক উচিংসা রাখাইন কায়েস তাদের সহকর্মীদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে বলেন- পারষ্পরিক সহযোগিতার মাধ্যমেই দায়িত্ব পালন করতে হবে। পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে সাংবাদিকরা যদি অনাকাঙ্খিতভাবে কোন সমস্যায় পড়েন তাহলে পাশে দাড়াতে হবে। বরকল প্রেসক্লাব সদস্যরা পেশাগত দায়িত্ব পালন বা সংবাদ প্রকাশের ক্ষেত্রে যাতে বস্তুনিষ্ঠ সংবাদ, সঠিক ও সত্য তথ্য জনগণের সামনে তুলে ধরতে পারেন সেজন্য জাতি-ধর্ম বর্ণ সর্বস্তরের মানুষের সহযোগিতা কামনা করেছেন। এলাকার সচেতন মানুষ, প্রশাসনের কর্মকতা, জনপ্রতিনিধি,প্রথাগত নেতৃত্বকে বরকল প্রেসক্লাবের কার্যক্রমে পাশে থাকার আহ্বান জানিয়েছেন তারা।