প্রকাশিত সংবাদ নিয়ে শাইনিং হিল ও প্রতিবেদকের বক্তব্য

॥ সংবাদ বিজ্ঞপ্তি ॥

প্রতিষ্ঠা পরবর্তী শাইনিং হিলের বাস্তবায়িত বিভিন্ন কার্যক্রম সম্পর্কে বিভিন্ন পর্যায়ের দাতা সংস্থা, ষ্টেকহোল্ডার ও সুবিধাভোগী কর্তৃক সন্তুষ্টি ব্যাতিত অধ্যাবদী অন্য কোন অভিযোগ নাথাকায় দাতা সংস্থা কর্তৃক শাইনিং হিলের প্রকল্প প্রাপ্তি ও প্রকল্প বাস্তবায়নের ক্ষেত্রে সফলতায় ঈর্ষান্বিত হয়ে একটি চক্র এই রকম ষড়যন্ত্র শুরু করেছে।

সংবাদে উল্লেখিত ইউএনডিপি প্রকল্প সমূহ সম্পর্কে যে অভিযোগ করা হয়েছে তা সম্পুর্ন ভিত্তিহীন, কারণ এই প্রকল্পগুলো ২০১০ সাল হতে শুরু হয়ে কিছু প্রকল্প ২০১৩, ২০১৫, ২০১৭ ও ২০১৯ সালের জুন মাসে সমাপ্ত হয়েছে। বর্তমানে শাইনিং হিল কর্তৃক ইউএনডিপির কোন প্রকল্প চলমান নেই।

ইউএনডিপির প্রকল্প বাস্তবায়নের ক্ষেত্রে তাদের নিজস্ব কর্মকর্তা সশরীরে উপস্থিত থেকে কার্যক্রম মনিটরিং করে থাকেন। শাইনিং হিল কর্তৃক বাস্তবায়িত বিভিন্ন প্রকল্পের সুবিধা ভোগিদের সাথে আলোচনা করলে প্রকল্প সমূহের সফলতাসহ এর যথাযত বাস্তবায়নের বিষয়টি নিশ্চিত হওয়া যাবে।

অপরদিকে প্রকল্পের ডিজাইন অনুযায়ী জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্য়ায় সহ যেসব ষ্টেকহোল্ডার বিভিন্ন কার্যক্রমে সম্পৃক্ত থাকে শুধুমাত্র সেসব ষ্টেকহোল্ডারদের নিয়েই শাইনিং হিল কাজ করে থাকে।

অভিযোগটি সম্পর্কে শাইনিং হিলের নির্বাহী পরিচালক রাঙ্গামাটি জেলা প্রশাসক মহোদ্বয়ের সাথে সাক্ষাত করে পরিচয় ও ঠিকানা বিহীন এইসব ভূয়া নামধারী অভিযোগকারী ব্যক্তি কারা তা তদন্তের মাধ্যমে খুঁজে বের করা সহ প্রকৃত সত্য উদঘাটনের দাবি জানিয়ে এসেছেন।

প্রতিবেদকের বক্তব্য:  উপরোক্ত বিষয়ে যাচাই-বাছাই করেই রিপোর্টটি প্রকাশ করা হয়েছে। প্রাপ্ত অভিযোগের ভিত্তিতে শাইনিং হিলের পরিচালক এর বক্তব্য নিয়ে রিপোর্টটি প্রকাশ করা হয়েছে। এখানে প্রতিবেদকের নিজস্ব কোনো বক্তব্য প্রদান করা হয়নি। অভিযোগটি নিয়ে যাচাই-বাছাই করার লক্ষ্যে শাইনিং হিল কতৃপক্ষ উক্ত প্রকল্পগুলোর তালিকা সংবাদ মাধ্যমকে দিলে সেগুলো সরেজমিনে ঘুরে আরো প্রতিবেদন প্রকাশ করা হবে।