পায়ে হেটে দূর্গম মগবান ইউনিয়ন পরিদর্শনে গেলেন ডিসি রাঙ্গামাটি

॥ নিজস্ব প্রতিবেদক ॥

পায়ে হেঁটে দূর্গম পাহাড়ী পথ অতিক্রম করে মগবান ইউনিয়ন পরিদর্শন করলেন রাঙামাটির জেলা প্রশাসক একেএম মামুনুর রশীদ। মঙ্গলবার সকালে এই পরিদর্শনে তিনি ২টি উন্নয়ন ও সংস্কারমূলক কার্যক্রম এবং ২টি বিদ্যালয় পরিদর্শন করেন।

শুরুতে তিনি তঞ্চঙ্গ্যা পাড়া এসইএসডিপি মডেল হাই স্কুল এর শ্রেণি কার্যক্রম শুরু করার বিষয়ে মতবিনিময় সভায় অংশগ্রহণ করেন। এসময় তিনি মার্চের মধ্যে এই হাই স্কুলে ক্লাশ শুরুর ঘোষণা দেন। ২০১২ সালে শিক্ষা মন্ত্রণালয়ের এসইএসডিপি প্রকল্পের আওতায় প্রতিষ্ঠিত হয়ে ২ (দুই) বছর শিক্ষা কার্যক্রম চলমান থাকার পর স্থায়ীভাবে শিক্ষক নিয়োগ না হওয়ায় স্কুলটি বন্ধ হয়ে যায়। তিনি শিক্ষক নিয়োগ ও নিয়োগকৃত শিক্ষকদের জেলা প্রশাসনের পক্ষ হতে বেতন দেওয়ার ঘোষণাও দেন।

পরবর্তীতে তিনি নিরাপদ পানি সরবরাহ ও স্যানিটেশন বিষয়ক প্রকল্পের আওতায় ঝর্ণা হতে দুর্গম পাহাড়ী এলাকায় গ্রেভ্যাটি ফ্লো সিস্টেম (GFS) এর মাধ্যমে পানি সরবরাহ এর শুভ উদ্বোধন করেন, বড়াদম সুরবালা স্মৃতি বিদ্যাপীঠ এর সেমি পাকা টিনসেড ভবন সংস্কার কার্যক্রম উদ্বোধন ও ছাত্র-ছাত্রী, অভিভাবকদের সাথে মতবিনিময় করেন, গোলাছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেন। 

এই পরিদর্শনে তার সাথে আরা উপস্থিত ছিলেন জেলা শিক্ষা কর্মকর্তা উত্তম খীসা, রাঙামাটি সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতেমা তুজ জোহরা উপমা, সদর উপজেলার মাধ্যমিক শিক্ষা অফিসের কর্মকর্তা রতন চাকমা, মগবান ইউপি চেয়ারম্যান বিশ্বজিত চাকমা।