ব্যাক্তিগত উদ্যোগে দেড় শতাধিক নবজাতকের জন্য শীতবস্ত্র বিতরণ করলেন মনোয়ারা

॥ নিজস্ব প্রতিবেদক ॥

রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য মনোয়ারা আক্তার জাহানের ব্যাক্তিগত উদ্দ্যেগে রাঙ্গামাটির রোগী কল্যাণ সমিতি ও দুস্থ পরিবারের দেড় শতাধিক নবজাতক শিশুদের জন্য শীত বস্ত্র বিতরণ করা হয়। বৃহস্পতিবার সকালে রাঙ্গামাটি জেনারেল হাসপাতালে শীতবস্ত্র বিতরণকালে রাঙ্গামাটি মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী পরিচালক ডা. নীহার রঞ্জন নন্দী, জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. শওকত আকবর খান, রোগী কল্যাণ সমিতির কর্মকর্তা মাজহারুল ইসলাম’সহ রোগী কল্যাণ সমিতির অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিতরণকালে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য মনোয়ারা আক্তার জাহান বলেন, আমাদের সমাজে অনেক পরিবার রয়েছে যারা অর্থের অভাবে শিশুদের অনেক চাহিদা পূরণ করতে পারেনা। শিশুদের কাপড়-খেলনা কিংবা দামী খাবার কিনে দেওয়ার মতো তাদের সামর্থ্য না থাকায় শিশুদের মনে অনেক ধরনের প্রভাব পরে। তিনি বলেন, সমাজের এই পিছিয়ে পরা পরিবারের শিশুদের মুখে হাঁসি ফোটাতে পারাটা আমার কাছে অনেক পাওয়া। তাই আমার এই সামান্য প্রয়াস। এ ধরনের মানবিক কাজে আমার ন্যয় সমাজের বিভিন্ন প্রতিষ্ঠান, সামাজিক সংগঠন ও সমাজের বিত্তবানরা এগিয়ে আসলে এই দুস্থ পরিবারের শিশুরা তাদের ক্ষুদ্র ক্ষুদ্র স্বপ্নগুলো পূরণ করতে পারবে বলে আমি বিশ^াস করি।

পরে শহরের আসামবস্তীত্ব রাম ঠাকুর আশ্রমে ব্যাক্তিগত অর্থে ক্রয় করে উন্নত মানের ২০টি চেয়ার প্রদান করেন পরিষদ সদস্য মনোয়ারা আক্তার জাহান।