চাঁদা না পেয়ে পাইপ কেটে দিলো জেএসএসঃ রাস্তায় নামলো গ্রামবাসী

॥ নিজস্ব প্রতিবেদক ॥
জেএসএস সন্তু গ্রুপ কর্তৃক দাবিকৃত চাদা না দেওয়ায় পানি সরবরাহের পাইপ কেটে দেওয়া ও জীবন নাশের প্রতিবাদে রাঙামাটিতে মানবন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল ১১টায় লংগদু ভাসান্যাদম ইউনিয়নের শিলকাটাছড়া গ্রামবাসীর আয়োজনে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মুখে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানবন্ধনে বক্তারা বলেন,লংগদু উপজেলার ৫নং ভাসান্যাদম ইউনিয়নের শিলকাটাছড়া গ্রামে ৩০০ পরিবারকে পানি সরবরাহের লক্ষ্যে পাবলিক হেলথ এর উদ্যোগে পানি সরবাহ প্রকল্প নেওয়া হয়। উক্ত প্রকল্পে জেএসএস  ২,০০,০০০ টাকা চাঁদা দাবী করে। দাবীকৃত চাঁদা না পেয়ে গত ৯ ফেব্রুয়ারী শিলকাটাছড়া পানি উন্নয়ন প্রকল্পে হামলা চালিয়ে প্রকল্পের প্রায় ৬০% কাজের ব্যাপক ক্ষতি সাধন করে দলটির সশস্ত্র সন্ত্রাসীরা। যার মধ্যে পানির ট্যাংক ও ৩ হাজার ফুট মূল পাইপ লাইন বিচ্ছিন্ন করে পানি সরবরাহ বন্ধ করে দেয় এবং মুঠোফোনে প্রকল্পটির মেরামতের জন্য কেউ আসলে তাকেও দেখে নেওয়ার হুমকী প্রদান করা হয়।
ঘন্টাব্যাপী মানববন্ধনে বক্তারা ৩ দিনের মধ্যে হুমকিদাতাদেরকে আইনের আওতায় আনা না হলে কঠোর থেকে কঠোরতর আন্দোলনের ঘোষনা দেন। এসময় শিলকাটাছড়া বাসিন্দা নুর হোসেনের সভাপতিত্বে পার্বত্য চট্রগ্রাম নাগরিক পরিষদের কেন্দ্রীয় স্টিয়ারিং কমিটির সদস্য আবু বক্কর মোল্লাহ,মোঃ শাহজাহান,মোঃ সোলাইমান ও হাবিব আজম হাবিব সহ শিলকাটাছড়ার শতাধিক বাসিন্দা মানববন্ধনে উপস্থিত ছিলেন।