দূর্যোগ মোকাবেলায় কাপ্তাইয়ে শিক্ষার্থীদের নিয়ে দিনব্যাপী প্রশিক্ষণ

॥ কাপ্তাই প্রতিনিধি ॥

প্রাকৃতিক দূর্যোগ মোকাবেলায় সকলকে এগিয়ে আসতে হবে। সর্তকতার সাথে মোকাবেলা করতে হবে সমস্ত দূর্ঘটনা। প্রাথমিক জ্ঞান থাকলে বিভিন্ন দূর্যোগ, ভূমিকম্প, অগ্নিকান্ডসহ সকল প্রকার দূর্ঘটনায় হাত থেকে রক্ষা পাওয়া সম্ভব।

কাপ্তাই উপজেলা পরিষদের আয়োজনে এবং উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্পর আওতায় ও জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সী (জাইকা) অর্থায়নে সোমবার (১৭ ফেব্রুয়ারি) কাপ্তাই উচ্চ বিদ্যালয় মাঠে দিনব্যাপী বিভিন্ন অগ্নি প্রশিক্ষণ মহড়ায় প্রধান অতিথির বক্তব্যে কাপ্তাই উপজেলা চেয়ারম্যান মো. মফিজুল হক এসব কথা বলেন।

কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা আশ্রাফ আহমেদ রাসেলের সভাপতিত্বে এসময় বিশেষ অতিথি ছিলেন, উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক ইব্রাহিম খলীল, উপজেলা তথ্য অফিসার মো. হারুন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সুজন কান্তি দাশ, উপজেলা পরিচালনা ও উন্নয়ন প্রকল্প স্থানীয় সরকার বিভাগ কর্মকর্তা ঝিমি চাকমা (ইউডিএফ), কাপ্তাই ইউপি চেয়ারম্যান প্রকৌশলী আব্দুল লতিফ প্রমূখ।

কাপ্তাই ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সিনিয়র স্টিশন কর্মকর্তা আব্দুল মান্নান আনসারীর পরিচালনায় এসময় বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীদের জলবায়ু পরিবর্তনজনীত বিভিন্ন প্রকৃতিক দূর্যোগ এবং অগ্নিকান্ডের ঘট মোকাবেলায় করণীয় এবং স্বেচ্চছাসেবক তৈরী বিষয়ক স্কুল শিক্ষার্থী, স্বেচ্চাসেবী সংগঠনদের দিনব্যাপী প্রশিক্ষণ দেওয়া হয়।