দুদকের উদ্যোগে মাধ্যমিক স্কুল পর্যায়ে নানা প্রতিযোগীতা

॥ হাটহাজারী প্রতিনিধি ॥

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা দপ্তর চট্টগ্রাম অঞ্চলের পরিচালক ( ভারপ্রাপ্ত) ড. গাজী গোলাম মওলা বলেছেন, দুর্নীতির অন্যতম প্রধান কারণ নৈতিক অবক্ষয় এবং ধর্মীয় মূল্যবোধসম্পন্ন শিক্ষার অভাব। মূলত ন্যায়নীতি বিসর্জন দিয়ে এবং নিয়মবহির্ভূত সব ধরনের কাজকর্ম, আচার ব্যবহার, কথাবার্তা এবং জাগতিক লোভ ও মতার বশবর্তী হয়ে বিত্তবাসনা চরিতার্থ করার করার জন্য অবৈধ পথে আয়-উপার্জন করাকে দুর্নীতি বলে।

রবিবার (১৬ ফেব্রুয়ারি) বিকেলে দূর্নীতি দমন কমিশন এর তত্ত্বাবধানে মাধ্যমিক স্কুল পর্যায়ে দূর্নীতি বিরোধী রচনা, বির্তক ও সাংস্কৃতিক প্রতিযোগীতা উপলক্ষ্যে মুক্ত আলোচনা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

চট্টগ্রামের হাটহাজারী উপজেলার গড়দুয়ারা ইউনিয়নের ড. শহীদুল্লাহ একাডেমি মিলনায়তনে আয়োজিত উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি আলহাজ্ব নুরুল আবছার চৌধুরী।

অনুষ্ঠানে মুখ্য আলোচক ছিলেন চট্টগ্রাম অঞ্চলের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সহকারী পরিচালক (কলেজ) মোহাম্মদ মোশাররফ হোসেন। তিনি বলেন, শিক্ষার্থীদের খারাপ সংঘ ত্যাগ করতে হবে। এজন্য অভিভাবকদের দেখতে হবে তাদের সন্তানেরা কারো সাথে চলাফেরা করছে। ভাল সঙ্গের সাথে চলাফেরা করলে সে অবশ্যই ভাল হবে।

অুুষ্ঠানে বিশেষ আলোচক ছিলেন প্রাবন্ধিক ও শিক্ষা চিন্তক এবং চট্টগ্রাম টিচার্স ট্রেনিং কলেজের অধ্যাপক শামসুদ্দীন শিশির। এতে বিশেষ অতিথি ছিলেন হাটহাজারী উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. শফিউল আজম, বিদ্যালয়ের শিক্ষক প্রধান শিক্ষক শিমুল কান্তি মহাজন প্রমুখ।