সাংবাদিককে হুমকি, ‘তোকে মারতে গ্যাং লাগে না, আমি একাই যথেষ্ঠ’

হুমকিদাতা বখাটে আকাশ

॥ নিজস্ব প্রতিবেদক ॥

“তোর মত ছেলেকে মারতে গ্যাং লাগে না, আমি একাই যথেষ্ঠ” সিএইচটি টাইমস টোয়েন্টিফোর ডটকমের প্রতিবেদককে ঠিক এভাবেই দলবল নিয়ে হুমকি দিয়েছে রাঙ্গামাটি শহরের রিজার্ভ বাজার এলাকার এক বখাটে তরুণ। হুমকিদাতার নাম আমিনুল ইসলাম আকাশ। সে শহরের রিজার্ভ বাজারের মহিলা কলেজ সংলগ্ন এলাকার বাসিন্দা।

অভিযোগ ওঠে, চলতি মাসের ১১ তারিখ “বল গ্যালারীর বাইরে গেলেই টাকা!” শিরোনামে সিএইচটি টাইমস টোয়েন্টিফোর ডটকমে সংবাদ প্রকাশিত হয়। উক্ত সংবাদে রাঙ্গামাটি শুক্কুর স্টেডিয়ামে উঠতি বয়সী কিশোরদের এক অভিনব কায়দায় জুয়া খেলার তথ্য উঠে আসে। ওই সংবাদের ছবিতে বখাটে আকাশকে জুয়ার টাকা গোণা অবস্থায় দেখা যায়। উক্ত সংবাদের জের ধরেই বখাটে আকাশ ১৩ ফেব্রুয়ারী প্রতিবেদক মাসুদ পারভেজ নির্জনকে শহীদ মিনার প্রাঙ্গনে দলবল নিয়ে আশ্রাব্য ভাষায় গালিগালাজসহ নানা প্রকার হুমকিধামকি দিতে থাকে। ঘটনার এক পর্যায়ে সে প্রতিবেদকের উপর চড়াও হতে চাইলে নির্জনের সহকর্মীরা বখাটে আকাশকে নিবৃত্ত করে।

এদিকে এই ঘটনায় রাঙ্গামাটি কোতয়ালি থানার ওসি মীর জাহেদুল হক রনি বলেন, জুয়া এবং মাদক এই দুটির বিরুদ্ধে আমাদের অভিযান চলমান রয়েছে। ওই নিউজে কিশোরদের জুয়া খেলায় জড়িয়ে পড়ার যে তথ্য উঠে এসেছে তার পরিপ্রেক্ষিতে আমরা আইনগত ব্যবস্থা নেবো।

সাংবাদিককে হুমকি দেওয়ার বিষয়ে ওসি বলেন, সাংবাদিক নির্জন যদি থানায় অভিযোগ দায়ের করেন তাহলে আমরা হুমকিদাতার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেবো। আমরা সাংবাদিকদের পাশে সবসময় ছিলাম এবং ভবিষ্যতেও থাকবো।

এ ঘটনায় সাংবাদিক মাসুদ পারভেজ নির্জন বলেন, উপযুক্ত তথ্য ও প্রমাণ সাপেক্ষে নিউজটি করা হয়েছিল। নিউজের কোন বিষয়ে আকাশের আপত্তি থাকলে সে সেটা ভালভাবে আমাকে জানাতে পারতো কিন্তু সে হুমকির ভাষায় কথা বলে বিষয়টিকে খারাপ দিকে ঠেলে দিয়েছে। এই ব্যাপারে আমি থানা পুলিশকে বিষয়টি অবহিত করেছি এবং প্রয়োজনে আইনানুগ পদক্ষেপ নিবো।