ব্রেকিং নিউজ

টিআইবি’র ট্রাস্টি বোর্ডের সদস্য হলেন ১ম পাহাড়ি নারী আইনজীবি সুস্মিতা চাকমা

॥ প্রেস বিজ্ঞপ্তি ॥

ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)- এর ট্রাস্টি বোর্ডের সদস্য হিসেবে অ্যাডভোকেট সুস্মিতা চাকমা নির্বাচিত হয়েছেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদ থেকে এলএলবি ও এলএলএম ডিগ্রি অর্জন করেন এবং পার্বত্য চট্টগ্রামের প্রথম পাহাড়ি নারী আইনজীবি। তিনি জেলা আইনজীবি সমিতি, রাঙ্গামাটির প্রাক্তন সাধারণ সম্পাদক এবং বর্তমান সদস্য। আইন পেশার পাশাপাশি তিনি দীর্ঘদিন যাবত সংস্কৃতি, মানবাধিকার, সুশাসন ও নারী অধিকার প্রতিষ্ঠায় কাজ করছেন।

এছাড়া ট্রাস্টি বোর্ডে নতুন সভাপতি হিসেবে নির্বাচিত হন সেন্ট্রাল উইমেন্স ইউনিভার্সিটির ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ড. পারভীন হাসান। তিনি আগামী ২২ ফেব্রুয়ারি ২০২০ থেকে অ্যাডভোকেট সুলতানা কামালের স্থলাভিষিক্ত হবেন। এছাড়া, সাবেক মন্ত্রিপরিষদ সচিব আলী ইমাম মজুমদার বোর্ডের নতুন মহাসচিব হিসেবে এবং অধ্যাপক ড. তাসনিম সিদ্দিকী নতুন সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন।

গত ১৯ ফেব্রুয়ারি ২০২০ টিআইবির ধানমন্ডিস্থ কার্যালয়ে অনুষ্ঠিত বোর্ডের ১০৩তম সভায় সর্বসম্মতিক্রমে তাদের এই পদে নির্বাচন করা হয়। টিআইবির উদ্যোগে পরিচালিত দুর্নীতি বিরোধী সামাজিক আন্দোলনে অসামান্য অবদান রাখার জন্য বোর্ড সর্বসম্মতিক্রমে বিদায়ী চেয়ারপারসন অ্যাডভোকেট সুলতানা কামালের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করে।

এছাড়া, বোর্ড বিদায়ী সদস্য জনাব এম. হাফিজউদ্দিন খান ও ড. আকবর আলি খানকে টিআইবির কার্যক্রমে ভূমিকা ও অবদান রাখার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করে। উল্লেখ্য, ট্রাস্টি হিসেবে মেয়াদ শেষ হলেও তারা সাধারণ পর্ষদের সদস্য হিসেবে টিআইবির সাথে সংযুক্ত থাকবেন।

উল্লেখ্য, ট্রাস্টি বোর্ড টিআইবির সর্বোচ্চ নীতি-নির্ধারণী ফোরাম। বোর্ডের অন্যান্য সদস্যরা হলেন মাহফুজ আনাম, সিনিয়র অ্যাডভোকেট তৌফিক নেওয়াজ, সৈয়দা রুহী গজনবী, পারভিন মাহমুদ এফসিএ, আবুল মোমেন এবং অধ্যাপক ড. ফখরুল আলম।