ভাষা শহীদদের প্রতি বাঙ্গালহালিয়া ইউনিয়ন বিএনপি’র শ্রদ্ধা নিবেদন

॥ আইয়ুব চৌধুরী ॥

রাজস্থলী উপজেলার বাঙ্গালহালিয়া ইউনিয়ন বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের উদ্যোগে ২১ ফেব্রুয়ারি সকালে শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন নেতাকর্মীরা।সকাল ৮.৩০ ঘটিকার সময় বিএনপির অস্থায়ী কার্যালয়ের সামনে থেকে শতশত নেতা কর্মীদের অংশগ্রহণে এক বিশাল র‌্যালী বের হয়, র‌্যালীটি বাজারের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন ও সেনাবাহিনী ক্যাম্প ঘুরে বাঙ্গালহালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে এসে শেষ হয়।

পরে ১৯৫২ সালে ২১ ফেব্রুয়ারি ভাষা আন্দোলনে যারা শহীদ হয়েছেন সেসকল শহীদের স্মরণে শ্রদ্ধা নিবেদন করেন নেতা কর্মীরা।
এসময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ জাতীয়তাবাদী দলের ৩নংবাঙ্গাল হালিয়া ইউনিয়ন শাখার সভাপতি মোঃ ছিদ্দিকুর রহমান মোল্লা ওসহ সভাপতি ডালিম বড়ুয়া, সাধারণ সম্পাদক মোঃ আইয়ুব চৌধুরী সহ যুবদল, ছাত্র দল, শ্রমিক দল, স্বেচ্ছাসেবক দল, প্রমুখ বাঙ্গাল হালিয়া ইউনিয়নের সকল অংঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়, আলোচনায় ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক আইয়ুব চৌধুরী বলেন প্রথমে ১৯৫২সালের ভাষা শহীদ বিনম্র শ্রদ্ধা নিবেদন করেন এবং গণতন্ত্র ফিরিয়ে আনার লক্ষ্যে সবাইকে ঐক্যবদ্ধ আন্দোলনের কোন বিকল্প নেই। এবং দেশ নেত্রী বেগম খালেদা জিয়াকে জোরালো এবং ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে মুক্ত করতে হবে ইনশাআল্লাহ। পড়ে সভাপতি সিদ্দিক রহমান মোল্লা অনুষ্ঠান সমাপ্ত ঘোষণা করেন।