কেন্দ্রীয় কমিটি ঘোষণা করলো পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ

॥ নিজস্ব প্রতিবেদক ॥

পার্বত্য চট্টগ্রামের অধিবাসি সকল সম্প্রদায়ের সমঅধিকার নিশ্চিতের দাবি নিয়ে নবগঠিত পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের কেন্দ্রীয় কমিটি ঘোষনা করা হয়েছে। শনিবার রাঙামাটিতে আয়োজিত সংবাদ সম্মেলনের মাধ্যমে সংগঠনটির কেন্দ্রীয় কমিটির ঘোষনা প্রদান করেন সংগঠনের কেন্দ্রীয় সিনিয়র সহ-সভাপতি কাজী মজিবুর রহমান।

বেলা এগারোটার সময় রাঙামাটি চেম্বার অব কমার্স হলরুমে আয়োজিত এই সংবাদ সম্মেলনে জানানো হয়, ইঞ্জিনিয়ার আলকাছ আল-মামুন ভূঁইয়াকে সভাপতি ও আলমগীর কবীরকে সাধারণ সম্পাদক করে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের কেন্দ্রীয় কমিটির যাত্রা শুরু হয়েছে।

সাবেক ছাত্রনেতা মাঈন উদ্দিনকে কমিটির সাংগঠনিক সম্পাদক, সাংবাদিক সোলায়মানকে অর্থসম্পাদক, শাজাহান আলমকে প্রচার সম্পাদক ও সালমা আহমেদ মৌ’কে মহিলা বিষয়ক সম্পাদিকা করে প্রাথমিকভাবে ৩২ সদস্যের নাম উল্লেখ করে আনুষ্ঠানিকভাবে কেন্দ্রীয় কমিটির ঘোষণা করা হয় সংবাদ সম্মেলনের মাধ্যমে। এসময় নেতৃবৃন্দ জানান, খুব শীঘ্রই এই কেন্দ্রীয় কমিটি রাঙামাটিসহ পার্বত্য তিন জেলায় জেলা কমিটি ঘোষণা করবে।

পরবর্তীতে ধারাবাহিকভাবে বঞ্চিত জাতিগোষ্ঠিগুলোর প্রতিনিধিদের অংশগ্রহণের মাধ্যমে তৃণমুল পর্যায়ে সাজানো হবে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের কমিটিগুলো। সংবাদ সম্মেলনে গণমাধ্যমকর্মীদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন, ইঞ্জিনিয়ার আলকাছ আল মামুন ভূর্ইঁয়া, আলমগীর কবীর, কাজী মজিবুর রহমান। এসময় রাঙামাটি, খাগড়াছড়ি ও বান্দরবান জেলা থেকে আগত বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধি ও সংগঠনের নেতৃবৃন্দ উক্ত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।