বাঘাইছড়ি মাহিল্ল্যা উচ্চ বিদ্যালয়ের নব নির্মিত ভবন উদ্বোধন

॥ নিজস্ব প্রতিবেদক ॥

রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেছেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার উন্নয়ন ও শিক্ষা বান্ধব সরকার। এই সরকারের অধীনে যত স্কুল, কলেজ ও মাদ্রাসা সরকারি হয়েছে অতীতের কোনো সরকারের আমলে তা হয়নি।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় এসে একটি যুগোপযোগী ও আন্তর্জাতিক মানের শিক্ষানীতি প্রনয়ন করেছেন। যার ফলে বর্তমানে বাংলাদেশের ছেলেমেয়েরা আন্তর্জাতিক বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নিচ্ছে। রবিবার (২৩ ফেব্রুয়ারি) সকালে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের অর্থায়নে বাঘাইছড়ি’র মাহিল্ল্যা উচ্চ বিদ্যালয়ের নব নির্মিত ভবন উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা পরিষদ চেয়ারম্যান এসব কথা বলেন।

মাহিল্ল্যা উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সাবেক সভাপতি মোঃ মজিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য হাজী মুছা মাতব্বর, বাঘাইছড়ি আমতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাসেল চৌধুরী, বাঘাইছড়ি উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি প্রিয়নন্দ চাকমা, মাহিল্ল্যা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাইফুল ইসলাম প্রমূখ।

অনুষ্ঠানে জেলা পরিষদ চেয়ারম্যান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চেয়েছিলেন ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়তে। বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার সেই স্বপ্ন বাস্তবায়নে কাজ করছে। তিনি বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন পুরনের লক্ষ্যে সরকারের ন্যয় আমরা সকলে একযোগে কাজ করলে দেশের যেমন উন্নয়ন হবে ও তেমনী ঘটবে শিক্ষার প্রসার। পরে মাহিল্ল্যা উচ্চ বিদ্যালয়ের সততা ষ্টোর ও নব নির্মিত ভবন উদ্বোধন করেন জেলা পরিষদ চেয়ারম্যান।
অনুষ্ঠানে বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী’সহ স্থানীয় জনপ্রতিনিধি ও বিভিন্ন রাজনৈতিক নেতারা উপস্থিত ছিলেন।