মাতৃভাষা দিবস উপলক্ষ্যে বর্ণ লিখন ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত

॥ মাসুদ পারভেজ নির্জন ॥
মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে বর্ণ লিখন ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত  হয়েছে। রবিবার বিকালে রোটার‍্যাক্ট ক্লাব অব রাঙামাটি ও প্রতিভা ক্রিকেট ক্লাবের যৌথ আয়োজনে কেন্দ্রীয় শহীদ মিনারে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক একে  এম মামুনুর রশিদ। এই আয়োজনে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে জেলার বিভিন্ন স্থান থেকে আগত ৪শতাধিক প্রতিযোগীর অংশগ্রহণে বর্ণলিখন, চিত্রাংকন প্রতিযোগিতা, আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।

এতে রাঙামাটি পৌরসভার প্যানেল মেয়র ও উক্ত আয়োজনের আহ্বায়ক জামাল উদ্দীন’র সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী, রাঙামাটি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শহিদুজ্জামান মহসিন রোমান, প্রতিভা ক্রিকেট ক্লাবের সভাপতি সাইদুল হক বশির, সাধারণ সম্পাদক বশির হোসেন, সাধারণ সম্পাদক জাকির হোসেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন “প্রভাত ফেরি” আয়োজনের সদস্য সচিব আমিনুল ইসলাম। আরো উপস্থিত ছিলেন রোটার‌্যাক্ট ক্লাব অব রাঙামাটির পিপি আবু বক্কর, সভাপতি অলি আহাদ প্রমূখ।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য জেলা প্রশাসক মামুনুর রশিদ বলেন, এ ধরণের আয়োজন শিশুদের ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের ইতিহাস সম্পর্কে জাগ্রত করে। তাই তিনি উক্ত আয়োজনের জন্য আয়োজকদের ধন্যবাদ জানান। পাশাপাশি তিনি আগামীতে এ জতীয় অনুষ্ঠান আয়োজনের জন্য প্রতিভা ক্রিকেট ক্লাব ও রোটার‌্যাক্ট ক্লাব অব রাঙামাটির সংগঠকদের আহ্বান জানান।

আলোচনা সভার পর বিজয়ীদের মাঝে ক্রেস্ট ও সকল অংশগ্রহণকারী প্রতিযোগীদের সার্টিফিকেট ও পেন্সিল বিতরণ করা হয়।