শিক্ষার্থীদের স্কুল জীবন থেকেই সঞ্চয়ী করার লক্ষ্যে স্কুল ব্যাংকিং কনফারেন্স

॥ শহীদুল ইসলাম হৃদয় ॥

“আমাদের সঞ্চয়, আমাদের ভবিষ্যৎ” এই প্রতিপাদ্যে রাঙামাটিতে স্কুল ব্যাংকিং কনফারেন্স ২০২০ উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল ১০ টায় জেলার সকল তফসিলি ব্যাংকের যৌথ আয়োজনে ও বাংলাদেশ ব্যাংকের সার্বিক সহযোগিতায় উন্নয়ন বোর্ড প্রাঙ্গণ থেকে বর্নাঢ্য র‍্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় উন্নয়ন বোর্ডের মাইনী হলরুমে আলোচনা সভায় মিলিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা। এসময় আল আরাফাহ ইসলামী ব্যাংক লিমিটেড এর উপ-ব্যাবস্থাপনা পরিচালক শাব্বির আহমেদ এর সভাপতিত্বে বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক আনোয়ারুল ইসলাম,আল আরাফাহ ইসলামী ব্যাংকের জোনাল হেড মোঃ আজম,জেলা প্রাথমিক শিক্ষা অফিসার উত্তম খীসা সহ বিভিন্ন ব্যাংকের উর্ধতন কর্মকর্তা শিক্ষকবৃন্দ এবং শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় বক্তারা শিক্ষার্থীদের স্কুল ব্যাংকিং সর্ম্পকে ধারনা দেন। পাশাপাশি স্কুল জীবনে সঞ্চয় করার উপকারী দিক গুলো তুলে ধরেন ও তাদেরকে স্কুল ব্যাংকিং এ অংশ নেয়ার আহবান জানান। এসময় জেলার ১৪ টি ব্যাংক ও ১৫ টি স্কুল অংশগ্রহণ করে।