করেঙ্গাতুলী সড়ক এখন যেন মরণ ফাঁদ!

॥ বাঘাইছড়ি প্রতিনিধি ॥

বাঘাইছড়ি করেঙ্গাতুলী সড়কটি এখন মরণ ফাঁদে রুপ নিয়েছে। প্রতিনিয়ত ঘটছে ছোট বড় অসংখ্য দুর্ঘটনা দেখার যেন কেউ নেই। জনপ্রতিনিধি ও সংশ্লিষ্ট কর্তাব্যাক্তিদের কাছে বারংবার বলেও কোন পরিত্রাণ পাচ্ছে না স্থানীয়রা। অনেকেই আবার ক্ষোভ প্রকাশ করছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে।

করেঙ্গাতুলী এলাকার স্থায়ী বাসিন্দা সরকারী কর্মচারী পিয়াল দত্ত বলেন, এই সড়কটি এখন চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে কর্ত্যবের খাতিরে অনেক কাঠখড় পুড়িয়ে আমাদের প্রতিদিন এই সড়ক দিয়ে ১২ কিলোমিটার দূরে উপজেলা সদরে যাতায়াত করতে হয়। সামনে বর্ষা মৌসুমে বৃষ্টি শুরু হলে সড়কটির করুণ অবস্থা হবে যোগাযোগ বন্ধ হয়ে যাবে আমরা কিভাবে তখন যাতায়ত করবো ভেবে পাইনা। ভাবছি এলাকাবাসীকে সাথে নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে আবেদন করবো।

এ বিষয়ে বঙ্গলতুলী ইউপি চেয়ারম্যান জ্ঞানো কারবারি চাকমা বলেন, বুলডোজার ও মাটি বোঝাই ট্রাক্টর এই সড়কের করুণ অবস্থার জন্য দায়ী। ইতো পূর্বে সড়কটি ইউনিয়ন পরিষদের অর্থায়নে মেরামত করেছিলাম এখন আবারো বেহাল অবস্থা হয়েছে ।

স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, এই সড়কটিকে ঘিরে ৮ গ্রামের প্রায় ২০ হাজার মানুষের বসবাস প্রতিনিয়ত স্কুল কলেজের অসংখ্য ছাত্র ছাত্রী সড়কটি ব্যাবহার করে এবং প্রতি শনিবার করেঙ্গাতুলী বাজারে সাপ্তাহিক হাটের দিন তাই উপজেলা সদর থেকে অনেক ব্যবসায়ী গাড়ী যোগে মালমাল নিয়ে বাজারে যাতায়াত করেন সড়কটি বন্ধ হয়ে গেলে মারাত্বক অর্থনৈতিক সংকটে পড়বে স্থানীয়রা।

সড়কটির ব্যাপারে উপজেলা এলজিইডি বিভাগের প্রকৌশলী মনিরুজ্জামানের দৃষ্টি আকর্ষণ করলে তিনি বলেন, সড়কের বিষয়টি আমাদের নজরে এসেছে খুব শীঘ্রই বাঘাইছড়ি হয়ে করেঙ্গাতুলী বাগাইহাট পর্যন্ত মেরামত প্রকল্প হাতে নেয়া হয়েছে অচিরেই কাজ শুরু হবে।