কাপ্তাইয়ের নতুন বাজার কমিটির নির্বাচন সম্পন্ন

॥ কাপ্তাই প্রতিনিধি ॥

কাপ্তাইয়ে বেশিরভাগ পদেই ত্রিমূখী লড়াইয়ের মধ্যদিয়ে উৎসব আনন্দে অনুষ্ঠিত হয়েছে নতুন বাজার বণিক কল্যাণ সমবায় সমিতির ত্রি-বার্ষিক নির্বাচন ২০২০। সোমবার (২৪ ফেব্রুয়ারি) দিনভর হাড্ডাহাড্ডি লড়াই শেষে বেসরকারিভাবে চেয়ার মার্কায় প্রতিদ্বন্দিতাকারী মো. জয়নাল আবেদীনকে সভাপতি ও আনারস মার্কায় প্রতিদ্বন্দিতাকারী মো. একরামুল হক’কে সাধারণ সম্পাদক বিজয়ী (নির্বাচিত) ঘোষণা করা হয়।

ভোট গণনা শেষে সোমবার রাত ১০টায় বাজার কমিটির অফিসে রাত ১০টায় বেসরকারিভাবে নির্বাচিতদের ফলাফল ঘোষনা করেন, নির্বাচন পরিচালনা কমিটির সভাপতি নাদিরা বেগম।

এসময় তিনি জানান, সভাপতি পদে চেয়ার প্রতিক নিয়ে জয়নাল আবেদীন ২৮৩ ভোট পেয়ে নিবার্চিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দি প্রশান্ত ধর (ছাতা) পেয়েছেন ২০৩ ভোট। সহ-সভাপতি পদে ফুটবল মার্কায় ২৯৩ ভোট পেয়ে ১ম বিজয়ী হয়েছেন মো. জয়নাল আবেদীন। মো. মহি উদ্দিন (হারিকেন) ২৩০ ভোট পেয়ে ২য় বিজয়ী ও তাদের নিকটতম প্রতিদ্বন্দি মো. জাহাঙ্গীর ইসলাম (আম) পেয়েছেন ২৫২ ভোট। অন্যদিকে সাধারণ সম্পাদক পদে হাড্ডাহাড্ডি লড়াইয়ে ২৫৯ ভোট পেয়ে মো. একরামুল হক (আনারস) বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দি সামশুল আলম নুর মুন্না (গোলাপফুল) পেয়েছেন ১৯৪ ভোট। এছাড়া বিনা প্রতিদ্বন্দিতায় মই মার্কা নিয়ে সহ-সম্পাদক নির্বাচিত হয়েছেন প্রিয়তোষ ধর পিন্টু।

এদিকে সাংগঠনিক সম্পাদক পদে ত্রি-মূখী লড়াই শেষে ২১৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন মো. সাদ্দাম হোসেন (চশমা)। তার নিকটতম দু’প্রতিদ্বন্দি সত্যজিৎ সেন মুন্না (টেলিভিশন) পেয়েছেন ৯৪ ভোট ও মো. জামাল উদ্দিন (মই) পেয়েছেন ১৫৫ ভোট। অর্থ সম্পাদক পদে ৩৪২ পেয়ে বিজয়ী হয়েছেন মো. সিরাজুল ইসলাম (হাতপাখা)। তার নিকটতম প্রতিদ্বন্দি লিটন কান্তি দাশ (মোমবাতি) পেয়েছেন ১০৯ ভোট। অন্যদিকে সদস্য পদে মো. ইয়াছিন আলম (ডাব) ২৮২ ভোট, মো. লোকমান হোসেন (মোবাইল ফোন) ২৭৬ ভোট, মো. কুতুব উদ্দিন (হরিণ) ২৬৭ ভোট, মো. মোকারম (মাছ) ২৬১ ভোট, মো. রফিকুল আলম (মোরগ) ২৩৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।

সরেজমিনে জানা যায়, সেনাবাহিনী ও পুলিশের কঠোর নিরাপত্তায় ভোট কেন্দ্রে ভোটারের সংখ্যা ছিল চোখে পড়ার মতো। সতঃস্ফুর্তভাবে ভোট কেন্দ্রে এসে নিজের পছন্দের প্রার্থীকে ভোট প্রদান করতে পেরে খুশি ভোটাররা। অন্যদিকে সহযোগিতামূলক পরিবেশে উৎসবমূখর আয়োজনে ভোট সমাপ্ত করতে পারায় আয়োজকরাও উচ্ছাসিত।

এদিকে সকালে কেন্দ্র পরিদর্শনে আসেন কাপ্তাই থানা অফিসার ইনর্চাজ মো. নাছির উদ্দিন, কাপ্তাই উপজেলা আ.লীগ সভাপতি অংসুইছাইন চৌধুরী। সার্বক্ষনিক নিরাপত্তা বেষ্টুনি জোড়দারে ভূমিকা রাখেন, কাপ্তাই ফাঁড়ি আইসি আতাউল হক। তিনি জানান, কোন অপ্রীতিকর ঘটনা ছাড়াই কঠোর পুলিশী নিরাপত্তায় অনুষ্ঠিত হয়েছে নির্বাচন।

পরে নির্বাচনে বিজয়ীরা বাজারে আনন্দ মিছিল বের করে সকল ব্যবসায়ীর সঙ্গে দেখা করে দোয়া নেন। এবং তাদের বিজয়ী করার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন এবং প্রতিশ্রুতি সমূহ পূরনের আশা প্রকাশ করেন।

এদিকে সাংবাদিকদের প্রশ্নের জবাবে নবনির্বাচিত সভাপতি মো. জয়নাল আবেদীন বলেন, এই বিজয় সকল ভোটারের অবদান। তাই জনসাধারণের পক্ষে কাজ করতে চাই।

নবনির্বাচিত সাধরণ সম্পাদক মো. জয়নাল আবেদীন বলেছে, বাজারের সকলের জন্য অনেক কাজ করেতে চাই। তাই সকলের প্রয়োজন আশা করছি।