রহস্যজনক আগুনে পুড়ে ছাই হল রাঙামাটি বনবিভাগের প্রধান ৪টি অফিস(ভিডিও)

॥ আলমগীর মানিক ॥

রাঙামাটিতে রহস্যজনক আগুনে সম্পূর্ন পুড়ে ছাই হয়ে গেছে পার্বত্য চট্টগ্রাম বনবিভাগের চারটি গুরুত্বপূর্ন অফিস। সকাল সাড়ে নয়টা থেকে বেলা সাগে এগারোটা পর্যন্ত জ্বলা আগুনে পার্বত্য চট্টগ্রাম দক্ষিণ বনবিভাগ, উত্তর বন বিভাগ, অশ্রেণীভূক্ত ইউএসএফ ও জুমনিয়ন্ত্রণ এই চারটি অফিসের পুরোটাই জ্বলে ছাই হয়ে গেছে। খবর পেয়ে রাঙামাটি ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট বাংলাদেশ সেনাবাহিনী, পুলিশ ও স্থানীয়দের সহায়তায় দুই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে কয়েক কোটি টাকার ক্ষয়ক্ষতির আশংকা করছেন বনবিভাগের লোকজন। তবে যাচাই-বাছাই না করে কিছু বলতে চায়নি রাঙামাটি ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ।

এদিকে পার্বত্য চট্টগ্রাম দক্ষিণ বনবিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোঃ রফিকুজ্জামান শাহ জানিয়েছেন, জেনারেটর থেকে আগুনের সূত্রপাত ঘটেছে। তিনি জানান, আগুনের ভয়াবহতা এতোটাই তীব্র ছিলো যে, আগুন লাগার সাথে সাথেই মূহুর্তের মধ্যেই তা চারপাশে ছড়িয়ে পড়ে। এসময় অনেকগুলো প্রয়োজনীয় কাগজপত্র/ডকুমেন্ট রক্ষ করা সম্ভব হয়নি। এই ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হবে এবং তারপরবর্তীতে ক্ষয়ক্ষতি সম্পর্কে বলা যাবে।

এদিকে ঘটনার পরপরই রাঙামাটির জেলা প্রশাসক, সেনাবাহিনী, পুলিশ, বনবিভাগ, গোয়েন্দা সংস্থাসহ স্থানীয় প্রশাসনের কর্মকর্তাগণ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।