২৬০০ ইয়াবাসহ ২ নারী আটকঃ বান্দরবানে এটিই সর্বোচ্চ!

॥ বান্দরবান প্রতিনিধি ॥

বান্দরবানে ২৬০০ পিস ইয়াবা বড়িসহ দুজন নারীকে আটক করা হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় শহরে কেন্দ্রীয় বাস ষ্টেশন থেকে গোপন সংবাদের ভিত্তিতে তাদের আটক করা হয় বলে জানান পুলিশ। বান্দরবানে শহরে এটি সর্বোচ্চ সংখ্যক ইয়াবা বড়ি উদ্ধার। এর আগে এক হাজারের বেশি ইয়াবা বড়ি উদ্ধার করা হয়নি।

আটকরা হলেন অংমেছা চাকমার মেয়ে হ্লাচিংমে চাকমা (২৭) ও ক্যউচিং চাকমার স্ত্রী উখ্যাইচিং তঞ্চঙ্গ্যা (২৮)। দুজনের বাড়ি কক্সবাজার উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নে মোছার খালী পাড়ায়। বুধবার সকালে সদর সার্কেল এএসপি মো. রেজা সরওয়ার সাংবাদিকদের এক ব্রিফিংয়ে এ তথ্য জানান।

তিনি বলেন, পৌর শহরে বাস ষ্টেশন সংলগ্ন একটি পেট্রোল পাম্পের পাশে একজন নারী ও একজন পুরুষ ইয়াবা বহন করে আসছে এমন গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালানো হয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে তারা পালানোর চেষ্টা করে। এসময় দুজন নারীকে আটক করা হয়।

‘নারী পুলিশের সদস্যরা আটক দুজন নারী শরীর তল্লাশি করলে একজনের কাছ থেকে ২০০ পিস করে ১৩টি ইয়াবা বড়ি প্যাকেট উদ্ধার করেন। যার বাজার মূল্য আনুমানিক ৭ লক্ষ ৮০ হাজার। তবে একজন পুরুষ পালিয়ে যায়’।

এএসপি আরও জানান, ইয়াবা বড়িগুলো অভিনব কায়দায় তিন ধাপে পরিধান করা দ্বিতীয় পায় জামায় বিশেষভাবে সেলাই করা জিপার ভেতরে বহন করা ছিল।

মামলার এজাহারে দেখা যায়, পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে তাঁরা কক্সবাজারে বিভিন্ন সীমান্ত এলাকা থেকে ইয়াবা বড়ি সংগ্রহ করে আসছিল। পরে বান্দরবান শহরে বিভিন্ন জায়গায় পাইকারি দরে বিক্রি করা হয় বলে স্বীকার করেন তারা।
আটকদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা হয়েছে বলে জানান পুলিশ।