ব্রেকিং নিউজ

মুজিববর্ষ উপলক্ষে গুইমারায় পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান ও সচেতনতামূলক লিফলেট বিতরণ

॥ খাগড়াছড়ি প্রতিনিধি ॥

খাগড়াছড়ির গুইমারা উপজেলায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন, খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী। গুইমারা উপজেলা আওয়ামীলীগ আয়োজিত কর্মসূচীতে অঙ্গসংগঠনের নেতৃবৃন্দরা অংশ নেয়।

গুইমারা উপজেলা যুবলীগের সভপতি বিপ্লব কুমার শীল এর সার্বিক সহযোগিতায় ১৮ মার্চ (বুধবার) সকালে উপজেলাবাসীকে সচেতন করার লক্ষে আওমীলীগ অফিস কার্যালয়ের সামনে থেকে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালী শেষে পরিষ্কার পরিচ্ছন্নতা কর্মসূচিতে গুইমারা বাজারের বিভিন্ন অলি-গলি, রাস্তা, ব্যবসা প্রতিষ্ঠানের সামনে ও উপজেলা পরিষদের সামনে পরিষ্কার পরিচ্ছন্নতা করা হয়।

অভিযানে অংশ নেয়, গুইমারা উপজেলা আওয়ামীলীগের সভাপতি জাহাঙ্গীর আলম, সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মেমং মারমা, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ঝর্ণা ত্রিপুরা, মানিকছড়ি উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাইন উদ্দীন, গুইমারা উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আইয়ুব আলী, দপ্তর সম্পাদক রাপ্রুচাই চৌধুরী, প্রচার সম্পাদক হাফিজুর রহমানসহ দলীয় নেতাকর্মীরা।

এ সময় খাগড়াছড়ি পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী বলেন, জনসাধারণ সচেতন হয়ে পরিষ্কার পরিচ্ছন্ন হলেই জটিল ও কঠিন রোগ থেকে পরিত্রান পাওয়া যায়। তাই সকলের উচিত বসতবাড়ির আঙ্গিনা ও ব্যবসা প্রতিষ্ঠানে চার পাশ পরিষ্কার রাখার উপর তিনি গুরুত্বারোপ করেন।

এদিকে একিদিনে করোনা ভাইরাস প্রতিরোধে গুইমারা উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে জনসচেতনতা মূলক কর্মসূচীর আয়োজন করা হয়েছে।

এতে প্রধান অতিথি ছিলেন, খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী। গুইমারা উপজেলা আওয়ামীলীগ আয়োজিত কর্মসূচীতে অঙ্গসংগঠনের নেতৃবৃন্দরা অংশ নেয়। ১৮ মার্চ (বুধবার) সকালে করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনতার লক্ষে আওমীলীগ অফিস কার্যালয়ের সামনে র‌্যালী করে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে লিপলেট বিতরণ করা হয়।

এ সময় গুইমারা উপজেলা আওয়ামীলীগের সভাপতি জাহাঙ্গীর আলম, সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মেমং মারমা, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ঝর্ণা ত্রিপুরা, মানিকছড়ি উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাইন উদ্দীন, গুইমারা উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আইয়ুব আলী, দপ্তর সম্পাদক রাম্প্রু চৌধুরী, প্রচার সম্পাদক হাফিজুর রহমানসহ আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ নেতৃবৃন্দরা অংশ নেয়।

লিপলেট বিতরণ কালে পাজেপ চেয়ারম্যান কংজরী চৌধুরী বলেন, নিজেরা নিজ থেকে অন্যকে করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনতা জরুরী। নিজে সচেতন হয়ে অন্যাদেরও সচেতন করে গড়ে তোলা গেলে সকল রোগ থেকে আরগ্য লাভ করা সম্ভব বলেও তিনি মন্তব্য করেন।