লামায় আগুনে ৯টি বসতঘর ভষ্মীভূত

॥ বান্দরবান প্রতিনিধি ॥

বান্দরবানের লামায় আগুনে পুড়ল ৯টি বসত ঘর। বুধবার দুপরে গজালিয়া ইউনিয়নে আকিরাম ত্রিপুরা পাড়ায় এ ঘটনা ঘটে বলে জানান ফায়ার সার্ভিস।

লামা ফায়ার ষ্টেশন মাষ্টার শাফায়েত হোসেন জানান, দুপুরে একটি ঘরে আগুন লাগে। সেখান থেকে আগুন দ্রুত ছড়িয়ে পড়লে পাশাপাশি আরও ৮টি ঘর পুড়ে যায়। পরে ফায়ার সার্ভিস ও পাড়াবাসীদের সহায়তায় দেড় ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

‘মা-বাবার অনুপস্থিতিতে একটি ঘরে দুই শিশু মোম বাতির আগুন নিয়ে খেলছিল। সেখান থেকে মশারিতে আগুন লাগলে দ্রুত ছড়িয়ে পড়ে। সেখান থেকেই আগুনের সূত্রপাত’ সদর উপজেলা থেকে আকিরাম পাড়া দূরত্ব প্রায় ৩০ কিলোমিটার। ফায়ার সার্ভিসের গাড়ি সময়মত না পৌঁছলে আরও অনেক ঘর পুড়ে যেত, জানান ফায়ার সার্ভিসের ওই কর্মকর্তা।

ক্ষতিগ্রস্তরা হলেন হাবুইতি ত্রিপুরা, খেমাজন ত্রিপুরা, আকিরাম ত্রিপুরা, মিহির ত্রিপুরা, বলিচন্দ্র ত্রিপুরা, ফিলিরাম ত্রিপুরা, সাধুরাম ত্রিপুরা, নয়ারাম ত্রিপুরা ও সোনাচন্দ্র ত্রিপুরা পরিবার। প্রত্যেকের ঘর সম্পূর্ণ ভস্মীভূত হয়ে যায়। পাড়ার বাসিন্দা স্টিফেন ত্রিপুরা বলেন, পাড়ায় মোট ১০৮টি পরিবার রয়েছে। ঘরগুলো বেশির ভাগ বাঁশ ও কাঠের ঘর হওয়ায় দ্রুত পুড়ে গেছে। ক্ষতিগ্রস্ত পরিবারগুলো পাড়ার আত্মীস্বজন ঘরে আশ্রয় নিয়েছে।

জনপ্রতিনিধিরা ঘটনাস্থল পরিদশর্ন করে তাক্ষণিকভাবে প্রত্যেক পরিবারকে ২০ কেজি করে চাল ও কিছু হাড়ি পাতিল সহায়তা হিসেবে দেওয়া হয়েছে বলে জানান স্থানীয়রা।