রাঙামাটিতে ছাত্রলীগের মাস্ক ও সচেতনতামূলক লিফলেট বিতরণ

॥ আলমগীর মানিক ॥

পার্বত্য জেলা রাঙামাটিতে এবার সচেতনতা বৃদ্ধিতে রাজপথে নেমেছে জেলা ছাত্রলীগের নেতাকর্মীরা। রোববার সকাল থেকে ছাত্রলীগের নেতাকর্মীরা রাঙামাটি শহরের বিভিন্ন এলাকায় বিনামূল্যে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ও সচেতনতামূলক লিফলেট বিতরণ করেছে। জেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল জব্বার সুজন এর নেতৃত্বে ছাত্রলীগের নেতাকর্মীরা বিভিন্ন স্থানে পথচারী, ট্রাফিক পুলিশ, সিএনজি চালক ও সাধারণের মানুষের মাঝে প্রায় তিন হাজার সার্জিক্যাল মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়।

সুজন জানিয়েছেন, কেন্দ্রীয় ছাত্রলীগ ও রাঙামাটির স্থানীয় সংসদ সদস্য দীপংকর তালুকদার এমপির নির্দেশে রাঙামাটি জেলা ছাত্রলীগের নেতৃত্বে জেলা ও বিভিন্ন ইউনিটের নেতা-কর্মীরা এই কার্যক্রমে অংশ নেয়।

ছাত্রলীগ সভাপতি সুজন জানিয়েছেন, আমাদের জনবহুল দেশে করোনা সংক্রমণ রোধে সবচেয়ে বেশি জরুরি জনসচেতনতা। একারণে আমরা জনসচেতনতামূলক নানা কর্মসূচি চালিয়ে যাচ্ছি। তিনি বলেন, অসাধু ব্যবসায়ীরা অনেকেই স্যানিটাইজার পণ্যের মূল্য বাড়িয়ে দিয়েছেন। বাজারেও এসব প্রস্তুতিমূলক পণ্য পাওয়া যাচ্ছে না। ফলে শ্রমজীবী ও খেটে খাওয়া মানুষ এসব কিনতে পারছেন না। ছাত্রলীগ তাদের হাতে স্যানিটাইজার পণ্য পৌঁছাতে কাজ শুরু করেছে।

এদিকে, রাঙামাটিতে এসে কোয়ারেন্টাইনে না ব্যক্তিদের বিরুদ্ধে এবং দ্রব্যমূল্যের বাজার নিয়ন্ত্রণে রাখতে মোবাইল কোর্টের অভিযান চলমান রেখেছে রাঙামাটির জেলা প্রশাসন ও পুলিশ কর্তৃপক্ষ। শহরের বাজারগুলোতে দ্রব্যমূল্য মনিটরিং করতে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ ইসলাম উদ্দিনের নেতৃত্বে শহরের প্রধান তিনটি বাজারে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে। এসময় বেশ কয়েকজন দোকানদারকে দ্রব্যমূল্য বেশী রাখার দায়ে জরিমানা এবং মালয়েশিয়া ফেরত একজনকে হোম কোয়ারেন্টাইনে না থাকায় ২ হাজার টাকা জরিমানা করা হয়।

এদিকে করোনা ভাইরাস সম্পর্কে জনগণকে সচেতন করতে জেলা তথ্য অফিসের উদ্যোগে রাঙামাটি শহরের বিভিন্ন স্থানে মাইকিং করা হচ্ছে।