সাজেকের হাম আক্রান্ত শিশুদের চিকিৎসায় দিতে সেনা হেলিকপ্টারে উড়ে গেলো চিকিৎসক দল

 

॥ বাঘাইছড়ি প্রতিনিধি ॥

সাজেকের দুর্গম এলাকায় হামে আক্রান্ত শিশুদের চিকিৎসা দিতে সেনাবাহিনীর হেলিকপ্টারে উড়ে গেলেন চিকিৎসক দল। ২৪ মার্চ দুপুর ১ ঘটিকায় দিঘিনালা সেনানিবাস থেকে হেলিকপ্টারে চড়ে রওনা হয় সেনা চিকিৎসক  ও বাঘাইছড়ি উপজেলা স্ব্যাস্থ্য কমপ্লেক্সের যৌথ চিকিৎসক দল।

খাগড়াছড়ি ব্রিগেডের ৫ ফিল্ড এ্যাম্বুলেন্স হইতে ক্যাপ্টেন মোঃ শফিউল আলম (পাভেল) এর নেতৃত্বে ০৪ সদস্যের একটি মেডিকেল টিম এবং বাঘাইছড়ি উপজেলা স্ব্যাস্থ্যা কমপ্লেক্স  হইতে আগত  ডাক্তার মোঃ আবু বক্কর সিদ্দিক এর নেতৃত্বৃ ০৫ সদস্যের একটি মেডিকেল টিম ২৪/০৩/২০ ইং তারিখ হইতে ২৬/০৩/২০ ইং তারিখ পর্যন্ত,(০২) দিনের জন্য ৫৪ বিজিবি আওতাধীন শিয়ালদা বিওপি ক্যাস্প থেকে ১৫ কিঃমি পৃর্বে লুনথিয়া পাড়া এবং অরুন কারবারী পাড়া অস্হায়ী মেডিকেল ক্যাম্প বসিয়ে হাম রোগীদের চিকিৎসা সেবা প্রদান করবেন বলে জানা যায়।
উল্লেখ যে, গত বিশ দিনের ব্যবধানে সাজেকের ৩ গ্রামে হামে আক্রান্ত হয়ে ৮ শিশু নিহত হয় এবং ১২৩ জন শিশু অসুস্থ হয়ে পড়ে। এরই মধ্যে মৃত্যুর সঠিক কারণ অনুসন্ধানের লক্ষে ইউএনওকে প্রধান করে  ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়। এছাড়াও ঢাকা থেকে ইপিআই প্রোগ্রাম ম্যানেজার ডাঃ মাওলা বক্স ও WHO এর ডাক্তার মোঃ আরিফ জরুরী ভিত্তিতে বাঘাইছড়ি পরিদর্শন করে প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদান করেন।