বরকলের বিভিন্ন বাজারে উপজেলা প্রশাসনের অভিযান

॥ আরিফুল ইসলাম ॥
২৪ শে মার্চ রোজ বুধবার  বরকল সদর বাজার, ভুষনছড়া ইউনিয়নের এরাবুনিয়া বাজার, ভুষনছড়া বাজার এবং আইমাছড়া ইউনিয়নের  কলাবুনিয়া বাজারগুলোতে মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করে। বরকল উপজেলা নির্বাহী অফিসার এসএম মনজুরুল হকের নেতৃত্বে আইনশৃঙ্খলাবাহিনী, ইউপি চেয়ারম্যান  ও গণমাধ্যমকর্মীসহ উক্ত মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।
বর্তমান  বিশ্বে আতংকের এক নাম নোভেল করোনা ভাইরাস। এ করোনা ভাইরাসের অজুহাত দেখিয়ে যাতে ব্যবসায়ীরা নিত্য প্রয়োজনীয় দ্রব্য বেশি মূল্যে বিক্রি না করে এবং  দ্রব্যমূল্য স্থিতিশীল রাখতে বরকল বাজারে বিভিন্ন স্থানে উপজেলা প্রশাসনের মোবাইল কোর্ট অভিযান চালিয়েছে।
এসময় করোনা ভাইরাস সম্পর্কে জনসচেতনতা বাড়াতে মাইকিং করে জানানো হয় এবং লিফলেট বিতরণ করা হয়। একই সাথে বরকল ও সুবলং বাজারে কাঁচা বাজার ও মুদি দোকান বাদে শপিং মার্কেট, হোটেল – রেস্টুরেন্ট সহ অন্যান্য দোকানপাট বন্ধ ঘোষণা করেন। সেই সাথে বাজার এলাকায় জনসমাগম এরিয়ে চলতে এবং দোকানে বসে আড্ডা না দেয়ার নির্দেশ দেন।
তার আগের দিন সুবলং বাজারেও একইভাবে মোবাইল কোর্ট পরিচালনা করা হয় এবং জনসাধারণের মাঝে লিফলেট ও মাস্ক বিতরণ করেন উপজেলা নির্বাহী অফিসার এসএম মনজুরুল হক।