সাংবাদিক ডা: আব্দুল হামিদ আর নেই

॥ নিজস্ব প্রতিবেদক ॥

রাঙামাটি শহরে সজ্জন ব্যক্তি হিসেবে পরিচিত বিশিষ্ট সাংবাদিক ডাঃ আব্দুল হামিদ আর নেই। (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন) মঙ্গলবার বিকেল ৩.৪৫ টায় তিনি শেষ নি:শ্বাস ত্যাগ করেন। পারিবারিক সূত্র জানায় একেবাসে সুস্থ স্বাভাবিক অবস্থায় হঠাৎ করেই হৃদযন্ত্রের কিয়া বন্ধ হয়ে তিনি মারা যান।

এর আগে সকাল থেকে দুপুর পর্যন্ত তিনি প্রতিদিনের মতো তার চেম্বারে অসংখ্য রুগীর চিকিৎসা দেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৩ বছর। ডাঃ আব্দুল হামিদ বিগত তিন দশকেরও বেশি সময় ধরে রাঙামাটি জেলায় সাংবাদিকতার পাশাপাশি একজন হোমিও চিকিৎসক হিসেবে অত্যন্ত দক্ষতা ও সুনামের সাথে লক্ষ লক্ষ মানুষের সেবা করে গেছেন। এক সময় তিনি রাঙামাটি সরকারি কলেজে লাইব্রেরিয়ান হিসেবে কর্মরত ছিলেন। মৃত্যুর আগ পর্যন্ত তিনি তবলছড়ি জামে মসজিদের কোষাধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

তিনি রাঙামাটি প্রেসক্লাবের একজন প্রবীণ সদস্য হিসেবে অত্যন্ত নিষ্ঠার সাথে সাহিত্য পাঠাগার ও ক্রীড়া সম্পাদক হিসেবে বিগত দেড় দশকের বেশি সময় ধরে দায়িত্ব পালন করে আসছিলেন। মৃত্যুকালে তিনি ৭ ছেলে ৬ মেয়ে ও নাতী নাতনিসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছে। ডাঃ আব্দুল হামিদ রাঙামাটি শহরের গোড়াপত্তনের সাথে অঙ্গাঅঙ্গিভাবে জড়িত ছিলেন। তিনি কাপ্তাই হৃদের পানিতে তলিয়ে যাওয়া রাঙামাটি শহরের বাসিন্দা ছিলেন।

কাপ্তাই পানি বিদ্যুৎ উন্নয়ন বাঁধ সৃষ্টির সময় একজন সার্ভেয়ার হিসেবেও দায়িত্ব পালন করেন। তার এই আকস্মিক মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে রাঙামাটি শহরে শোকের ছায়া নেমে আসে। এদিকে রাঙামাটি প্রেসক্লাবের সভাপতি ও সাধারণ সম্পাদক যথাক্রমে সাখাওয়াৎ হোসেন রুবেল ও আনোয়ার আল হক এক শোক বার্তায় মরহুমের রুহের মাগফেরাত কামনা করে তার শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভির সমবেদনা জানান। বুধবার বিকেলেই রাঙামাটি প্রেসক্লাবের পক্ষ থেকে তার প্রতি ফুলেল শ্রদ্ধা জানানো হয়।