নিজ উদ্যোগে অলিগলিতে জীবাণুনাশক ছিটালেন প্যানেল মেয়র

॥ ইকবাল হোসেন ॥

নভেল করোনা ভাইরাস থেকে জনসাধারণকে বাঁচাতে প্রশাসনের পাশাপাশি নিজ উদ্যোগে বরাবরের ন্যায় সহযোগীতার হাত বাড়িয়ে দিয়েছেন রাঙামাটি পৌরসভার প্যানেল মেয়র ও কাউন্সিলর ৭নং ওয়ার্ড মো. জামাল উদ্দীন। বৃহস্পতিবার (২৬ মার্চ) সকাল ১০টায় তিনি নিজ উদ্যোগে গর্জনতলি এলাকার অলিগলিতে জীবাণুনাশক স্প্রে করেন। এর পাশাপাশি তিনি এলাকার প্রত্যাকটি ঘরে ঘরে গিয়ে সকলকে করোনা ভাইরাস সম্পর্কে সচেতন করেন।
এসময় তিনি যাদের মাস্ক কেনার সাামর্থ্য নেই এমন মানুষদের মাঝে ৩০০ মাস্ক ও জনসচেতনতায় ১ হাজার লিফলেট বিতরণ করেন। এছাড়াও নিজ অর্থায়নে তিনি উক্ত এলাকার জনসাধারণের হাত ধোয়ার জন্য একটি বেসিন স্থাপন করেন।
এসময় প্যানেল মেয়র জামাল উদ্দীনের পাশাপাশি ঐতিহ্যবাহী বলাকা ক্লাবের সভাপতি ঝিনুক ত্রিপুরা ও ক্লাবের সদস্যরা উপস্থিত ছিলেন।
উক্ত কার্যক্রম সম্পর্কে প্যানেল মেয়র জানান, বর্তমানে করোনা ভাইরাস সারা বিশ্বে মহামারীতে রুপ নিয়েছে মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা  বাংলাদেশ সরকারের পক্ষ থেকে দেশের জনগণকে এ রোগ থেকে বাঁচাতে পদক্ষেপ নিয়েছেন। সারা দেশের ন্যায় রাঙামাটিতেও প্রশাসন তা বাস্তবায়ন করছে।
তাই প্রশাসনের পাশাপাশি আমি নিজ উদ্যোগে গর্জনতলী এলাকায় যাদের মাস্ক কেনার সামর্থ্য নেই এমন ৩০০ জনের হাতে মাস্ক তুলে দিলাম। এরপাশাপাশি আমি প্রত্যকটি বাড়ি বাড়ি গিয়ে সকলকে সচেতন করেছি ও ১ হাজার লিফলেট বিতরণ করেছি। আর এই এলাকার সকল অলিগলিতে জীবাণুনাশক স্প্রে করার পাশাপাশি এলাকার জনসাধারণের হাত ধোঁয়ার জন্য একটি বেসিন স্থাপন করলাম। আমার এই কার্যক্রম চলমান থাকবে।