৩৫০ পরিবারের হাত ধোয়া নিশ্চিত করলেন জনপ্রতিনিধি

॥ নিজস্ব প্রতিবেদক ॥

প্রাণঘাতী করোনা ভাইরাস প্রতিরোধে নিয়মিত বিরতিতে হাত ধোয়ার পরামর্শ দিয়েছে জাতিসংঘের বিশ্ব স্বাস্থ্য সংস্থা। তারই ধারাবাহিকতায় এই ভাইরাসকে কেন্দ্র করে রাঙামাটিতে জনসেবায় পিছপা হচ্ছেনা কেউ। রাঙামাটিবাসীকে নভেল করোনা ভাইরাসের সংক্রমণ থেকে রক্ষা করতে কাজ করে যাচ্ছেন পৌর এলাকার জনপ্রতিনিধিরাও।

রাঙামাটি পৌরসভার প্যানেল মেয়র ও ৭নং ওয়ার্ড কাউন্সিলর মো. জামাল উদ্দিনও এই ভাইরাস প্রতিরোধে জনসচেতনতায় কাজ করে যাচ্ছেন। বৃহস্পতিবার বিকাল ৩টায় নিজ ওয়ার্ডের মানুষকে করোনা ভাইরাস থেকে মুক্ত রাখার লক্ষ্যে এবার তিনি ৭নং ওয়ার্ডের শান্তিনগর এলাকার ৩৫০ পরিবাররের জন্য হাত ধোয়ার ব্যবস্থা করে দিলেন।

এছাড়াও তিনি সকলকে সচেতন করতে উক্ত এলাকার বাসিন্দাদের ঘরে ঘরে গিয়ে মাস্ক ও করোনা ভাইরাস সংক্রান্ত সচেতনতা মূলক লিফলেট বিতরণ করেন।

প্যানেল মেয়র এলাকাবাসীর উদ্দেশ্যে বলেন, আপনারা সবাই করোনা ভাইরাস সম্পর্কে অবগত আছেন তাই আপনারা সকলে জানেন করোনা ভাইরাস হাতের মাধ্যমে একজন ব্যক্তির শরীরে সংক্রমিত হয়। তাই আপনারা যারা এই এলাকায় বসবাসরত আছেন। সকলের প্রয়োজন করোনা বিষয়ক দিক নির্দেশনাগুলো মেনে চলা এবং এই ভাইরাসের থাবা থেকে স্ব-স্ব পরিবারকে রক্ষা করা।

আমি আপনাদের স্বাস্থ্য সচেতনতায় নিজ উদ্যোগে আপনাদের এই এলাকার ঢোকার পথে একটি হাত ধোয়ার ব্যবস্থা করে দিয়েছি। আপনারা যে যেখান থেকে আসেননা কেনো অবশ্যই ভালোভাবে হাত ধুয়ে ঘরে ঢুকবেন।

এসময় তার সাথে আরো উপস্থিত ছিলেন, সাবেক প্যানেল মেয়র ও উক্ত এলাকার বাসিন্দা রবিউল ইসলাম রবিসহ এলাকার কয়েকজন গণ্যমান্য ব্যাক্তি।