বৈদ্যুতিক শটসার্কিটে পুড়লো মসজিদ

॥ মহালছড়ি প্রতিনিধি ॥

খাগড়াছড়ি মহালছড়ির লেমুছড়ি শান্তিপুর এলাকার মসজিদ পুড়ে গিয়ে প্রায় দুই লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। ২৯ মার্চ সকাল রবিবার সাড়ে ৯ টার দিকে আগুনের সূত্রপাত ঘটে। স্থানীয়দের ধারণা, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত। এলাকার লোকজন ছুটে এসে যে যার অবস্থান থেকে আগুন নেভাতে সাহায্য করে আগুন নিয়ন্ত্রনে এনেছে।

উক্ত আগুনে মসজিদের আসবাবপত্র ও সোলার প্যানেল সহ সব কিছু পুড়ে গিয়ে প্রায় দুই লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়ে গেছে বলে জানিয়েছেন উক্ত এলাকার এলাকাবাসী।

এই সময় উক্ত ঘটনাস্থল পরিদর্শনে আসেন মহালছড়ি জোনের সেনাবাহিনীর ভ্রাম্যমান টিম এবং মহালছড়ি উপজেলা ভাইস চেয়াররম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জসিম উদ্দিন। পুড়ে যাওয়া মসজিদ পরিদর্শনকালে মহালছড়ি উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ এর সাধারণ সম্পাদক জসিম উদ্দিন মসজিদ পূণ:নির্মাণে প্রয়োজনীয় সহযোগীতার আশ্বাস প্রদান করেছেন।

এ বিষয়ে মহালছড়ি থানা অফিসার ইনচার্জ মো: জাহাঙ্গীর ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শটসার্কিট থেকেই আগুনের সূত্রপাত ঘটেছে। এরপরও তদন্তসাপেক্ষে ঘটনার বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন।