ব্রেকিং নিউজ

১ বাইকে ২ আরোহী নিষিদ্ধ রাঙামাটি শহরে

॥ নিজস্ব প্রতিবেদক ॥

সামাজিক দূরত্ব বজায় রাখতে রাঙামাটি শহরের মানুষদের অভ্যস্ত করতে মাঠে নেমেছে নিরাপত্তাবাহিনীর ২৫০০ সদস্য। জেলা প্রশাসনের নির্দেশনা মোতাবেক জনসমাগম না করা ও সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য ২৪ ঘন্টাই পালা করে ডিউটি করে যাচ্ছে এই সদস্যরা। তারপরো অনেকে মানছেন না এই অঘোষিত লকডাউন, কোন কারণ ছাড়াই অনেককে দেখা যাচ্ছে ২-৩ জন আরোহী নিয়ে বাইকে করে ঘুরে বেড়াতে। এদেরকে ঘরে পুশব্যাক করতে আরো কঠোর হচ্ছে রাঙামাটি পুলিশ।

সূত্রে জানা যায়, ৩০ মার্চ হতে কাউকেই একজনের বেশি একটি বাইকে চড়তে দেওয়া হচ্ছে না। কোনো বাইকে ২ জন আরোহী দেখলেই বাইক থামিয়ে ১ জনকে পায়ে হেঁটে পাঠানো হচ্ছে। 

ঘটনার সত্যতা নিশ্চিত করে পুলিশের উর্ধ্বতন কর্তৃপক্ষ জানান, আমরা সামাজিক দূরত্ব নিশ্চিত করতে ১ জনের বেশী চলা ফেরা করতে দিচ্ছি না এমনকি বাইকেও আমরা ২ জন আরোহী চড়তে নিরুৎসাহিত করছি। ৩০ মার্চ থেকে আমরা এই নির্দেশনা পালন করছি। আমরা লক্ষ্য করেছি সামাজিক দূরত্ব বজায় রাখার নির্দেশ দেওয়ার পরও অনেকে এই নির্দেশ উপেক্ষা করে ২-৩ জন আরোহী নিয়ে বাইকে অযথা ঘোরাফেরা করে। এদের ঘরে ফেরাতেই আমাদের এই পদক্ষেপ। সামাজিক দূরত্ব বজায় রাখতে প্রধানমন্ত্রীর নির্দেশনা আমরা যেকোন মূল্যে পালন করবো, এতে আমাদের যতই কঠোর হতে হোক না কেন আমরা হব। 

এদিকে, সংক্রমণ এড়াতে পথচারীদেরকেও রাস্তায় হাঁটার সময় দূরত্ব রেখে হাঁটার জন্য বলছেন শহরে দায়িত্বরত পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা।