করোনা পরিস্থিতিতেও বাঙ্গালহালিয়ায় বসেছে সাপ্তাহিক হাট!

॥ আইয়ুব চৌধুরী ॥
করোনা পরিস্থিতিতে যখন প্রশাসন সবাইকে ঘরে থাকার নির্দেশনা দিচ্ছে তখন রাজস্থলী উপজেলার বাঙ্গালহালিয়ায় বসেছে মঙ্গলবারের সাপ্তাহিক হাট। ৩১ মার্চ সকাল ৮টা থেকে ১১ টা পর্যন্ত সীমিত আকারে এই হাট বসতে দেখা যায়। সামাজিক দুরত্ব বজায় রেখে ব্যবসায়ীগণ নিজ নিজ প্রয়োজনীয় দ্রব্য বিক্রয় করার চেষ্টা করলেও দূর দূরান্ত থেকে আসা ক্রেতাদের অতিরিক্ত ভিড়ে সামাজিক দূরত্ব ঠিকমত রক্ষা করা যাচ্ছিল না।
এদিকে জনসাধারনের স্বার্থে এই সীমিত আকারে হাট বসানো হয়েছে দাবী করে বাঙ্গালহালিয়া ব্যবসায়ী কমিটির সভাপতি শামসুল আলম বলেন, বর্তমান দেশে করোনা ভাইরাস প্রতিরোধে সরকার জোরালো ভুমিকা রাখছেন। তার পাশা পাশি উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও সেনা প্রশাসন সার্বক্ষনিক মনিটরিংসহ কর্মহীন মানুষের পাশে দাঁড়িয়েছেন। বাজারে কোন বিদেশী আসলে তাদের ১৪ দিন বাড়ীতে অবস্থান করার পরামর্শ দিই, তবে আজ মঙ্গলবার হাটের দিন হওয়াতে জনসাধারনের স্বার্থে সীমিত আকারে বাজার বসিয়ে শাক সবজি, তরি তরকারি, মাছ, পিয়াজ, রসুন, তৈলসহ নিত্য প্রয়োজনী দ্রব্য বিক্রি করা হয়েছে।
এই বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার শেখ ছাদেক বলেন, করোনা ভাইরাস প্রতিরোধ করতে জনসচেতনতা বাড়ানোর বিষয় নিয়ে প্রত্যেক দিন মাইকিং করা হচ্ছে, কেউ বিদেশ ফেরত হলে তাদের কোয়ারেন্টাইনে রেখে বিপদমুক্ত করতে হবে।
তিনি সবাইকে প্রতিদিন সাবান দিয়ে হাত ধোয়া, পরিস্কার পরিচ্ছন্নতা বজায় রেখে সব সময় বাড়ীতে অবস্থান করে সামাজিক দুরত্ব বজায় রাখার অাহবান জানান।