নিজ অর্থায়নে করোনা পরিস্থিতিতে কর্মহীনদের পাশে বরকলের তিন তরুণ

॥ বরকল প্রতিনিধি ॥

পার্বত্য জেলা রাঙ্গামাটি জেলার বরকল উপজেলাধীন ভুষনছড়া ইউনিয়নে করোনায় ক্ষতিগ্রস্তদের মাঝে খাদ্যশস্য নিয়ে এগিয়ে এসেছেন মো আরিফুল ইসলাম, শামসুল আলম ও মেহেদী হাসান নামের অত্র উপজেলার ৩ জন তরুণ। ১লা এপ্রিল সকালে ভুষনছড়া ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের মেম্বার মো আব্দুস সবুর তালুকদার এবং ৬ নং ওয়ার্ড মেম্বার রুহুল আমিনের উপস্থিতিতে কিছু অসহায় মানুষের হাতে সাধ্যমত সাহায্য তুলে দেন এলকার অসহায় ও দুস্থদের হাতে।

এ বিষয় তরুণ যুবনেতা ও ইউনিয়ন দলনেতা মো শামসুল আলম জানান, এলকার এ বিপর্যয়ের মুহূর্তে চুপ করে বসে থাকা সম্ভব না। যতই বাঁধা আসুক আমরা সেসব বাধা ভেঙে হলেও সাধারণ মানুষের বিপদে আপদে নিজের সাধ্যমত পাশে দাঁড়াবো।আমরা অত্র এলাকার সেই সকল মানুষকে সাহায্য করছি যাদের কাছে এখোনো সরকারি সাহায্য পৌছানো সম্ভব হয় নি। অনেক নিম্ন মধ্যবিত্ত পরিবার রয়েছেন যাদের অবস্থা খুবই করুণ। এই পরিস্থিতিতে তারা না পারছে কারো কাছে হাত পেতে কিছু নিতে না পারছে কাজ করতে। আমরা তাদের জন্য কিছু করতে চাচ্ছিলাম।তাই বন্ধু আরিফ ও মেহেদীর পরামর্শে আমরা উক্ত কাজটি করছি।আমাদের এই কাজে নাম প্রকাশে অনিচ্ছুক একজন মহানুভব ব্যাক্তিরও সহযোগিতা রয়েছে। তিনিও আমাদের এই কাজে অংশ গ্রহন করে আমাদের অনুপ্রেরণা জুগিয়েছেন। যেখানে সমাজের অনেক প্রভাবশালী এই মুহূর্তেও নিজের আখের ও পুর্বের শত্রুতা নিয়ে ব্যাস্ত সময় পার করছেন সেখানে তিনি এমন একজন মানুষ  যিনি রাতের আধারে ভুষনছড়ার অনেক ক্ষুধার্ত মানুষের বাড়ি বাড়ি খাবার পৌঁছে দিচ্ছেন। আমরা যখন তার অনুপ্রেরণাতে একই কাজ শুরু করি তখন তিনি সাহায্য হাত বাড়িয়ে দেন আমাদের দিগে।আমাদের সাথে জনগণের দোরগোড়ায় খাবার পৌঁছে দিতে তার কাছ থেকে খাবার।বন্ধু আরিফকে নিজে থেকে ফোন দিয়ে তিনি আমাদের সাথে এই লড়াইয়ে অংশগ্রহণ করার ইচ্ছে পোষণ করেন।তার সহযোগিতার জন্যে আমরা আমাদের সাহায্যের পরিধিটা আরো বিস্তার ঘটাতে পেরেছি।

শুধু তাই নয় এর আগেও তিনি ফ্রী মাস্ক বিতরনের জন্যও সহযোগীতার হাত বাড়িয়েছিলেন। অত্র বরকল উপজেলার ইউএনও মহোদয় এস এম মনজুরুল হক এবং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো মামুনুর রশীদ মামুন ভাই ছাড়া ভুষনছড়াবাসীর জন্য এখন পর্যন্ত কারো সাহায্যের হাত বাড়িয়ে দিতে দেখা যাই নি।আমরা সমাজের সবাইকে নিজ নিজ অবস্থান হতে নিজের সাধ্যমত এগিয়ে আসার আহ্বান জানাচ্ছি।

তাদের এই উদ্যোগকে স্বাগত জানিয়ে সবাইকে এই তিন তরুনের সহযোগিতায় এগিয়ে আসার আমন্ত্রণ জানিয়েছেন ভুষনছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মামুনুর রশীদ মামুন।

ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মো আব্দুর রাজ্জাক বলেন, এদের কাছ থেকে শিক্ষা নিয়ে উক্ত কাজটিতে সমাজের সকলে অংশগ্রহন করা উচিত। কারন তা না হলে বৃহত্তর ভুষনছড়া ইউনিয়ন বাসীকে শুধুমাত্র সরকারী অনুদান দিয়ে পরিপুর্ন সহযোগিতা কামনা করা সম্ভব না।

ভুষনছড়া ইউনিয়ন সাধারণ সম্পাদক মো আবু সাইদ মেম্বার বলেন,এই মহামারীর শুরু থেকেই এই তিন তরুন জনতার পাশে রয়েছে। তাদের এই উদ্যোগকে সাধুবাদ জানানো উচিত।এতে করে সমাজের বাকি তরুনরাও এগিয়ে আসার প্রেরনা পাবেন।

বরকল উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো নুরনবী পাঠান বলেন, ওনার তিনজন আমাদের পরবর্তী প্রজন্মের জন্য সঠিক আদর্শ।তাদের কাছ থেকে আমাদের অনুপ্রেরণা নিয়ে সমাজের এসব মহৎকর্মেে অংশগ্রহন করা উচিত।