ত্রাণ বঞ্চিত সাপছড়ি পাড়ার ২০০ পরিবার

॥ ইকবাল হোসেন ॥

রাঙামাটি সদর উপজেলার আওতাধীন সাপছড়ি ইউনিয়নের ২নং ওয়ার্ডে অবস্থিত সাপছড়ি পাড়ার ২০০ পরিবারের কেউই সরকারি বা বেসকারিভাবে কোন প্রকার ত্রাণ সহায়তা পায়নি। যার ফলে তারা মানবেতর জীবন যাপন করছে।

এদিকে বুধবার দুপুরে সরেজমিনে সাপছড়ি পাড়ায় গেলে কুটিরশিল্পের কাজ করা মো. শফিকুল ইসলাম জানান, আমরা সরকারের নিয়ম মেনে ঘর থেকে বের হচ্ছি না। আবার কর্মক্ষেত্র বন্ধ থাকায় কাজেও যেতে পারছি না। আমার জমানো যা টাকা ছিলো তা প্রায় শেষ এ পর্যায়ে স্ত্রী সন্তানদের নিয়ে না খেয়ে না খেয়ে দিনযাপন  করছি। শুনেছি সরকার থেকে নাকি ত্রাণ দেয়া হচ্ছে কিন্তু আমি এবং আমাদের আশেপাশের কেউই কোন প্রকার ত্রাণ পাইনি। এভাবে চলতে থাকলে হয়ত করোনা ভাইরাসে আক্রান্ত হই বা না হই, না খেয়ে ঠিকই পরিবারের সকলকে নিয়ে মারা যেতে হবে। তাই সরকার ও বিত্তবানদের নিকট একটাই আবেদন আমাদের পাশে দাঁড়ান।

এবিষয়ে সাপছড়ি ইউনিয়নের ২নং ওয়ার্ড কাউন্সিলর লিটন বড়ুয়ার সাথে যোগাযোগ করলে তিনি জানান, আমার ওয়ার্ডে ৪৭৬টি পরিবার আছে যার মধ্যে ১৪টি পরিবারকে সদর উপজেলা নির্বাহী অফিসার নিজ হাতে ত্রাণ সহায়তা দিয়েছেন। আমি আমার ওযার্ড থেকে ১৮৯টি অসহায় পরিবারের তালিকা জমা দিয়েছি। এখন ইউএনও যাদের নাম রাখবেন তারা ত্রাণ সহায়তা পাবে।