ব্রেকিং নিউজ

দুর্দশাগ্রস্থ ৫শ ব্যবসায়িকে খাদ্য সহায়তা দিচ্ছে রিজার্ভ বাজার ব্যবসায়ি সমিতি

॥ নিজস্ব প্রতিবেদক ॥

অঘোষিত লক ডাউনে কার্যত অচল হয়ে পড়া রাঙামাটির রিজার্ভ বাজারের হাজারো ব্যবসায়িদের মধ্যে বাছাইকৃত ৫’শ ব্যবসায়ি পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছে রিজার্ভ বাজার ব্যবসায়ি সমিতি। সোমবার এই খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানের উদ্বোধন করেছেন রাঙামাটির সংসদ সদস্য দীপংকর তালুকদার।

রিজার্ভ বাজার ব্যবসায়ি সমিতির সভাপতি আনোয়ার মিয়া বানু’র সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শহিদুজ্জামান মহসিন রোমান।

এসময় অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন, লঞ্চ মালিক সমিতির সভাপতি মঈন উদ্দিন সেলিম, ২ নং ওয়ার্ড কাউন্সিলর করিম আকবর, রিজার্ভ বাজার ব্যবসায়ি সমিতির সহ-সভাপতি বিমল বড়–য়া, ভারপ্রাপ্ত যুগ্ন সম্পাদক মোঃ সালাউদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুস শুক্কুর, কোষাধ্যক্ষ আকতার কামাল, সাংগঠনিক ও প্রচার সম্পাদক মোঃ মিজানুর রহমান চৌধুরী অভি প্রমুখ।

সোমবার সকাল ১১ টায় রিজার্ভ বাজারস্থ হোটেল হিল সিটির সম্মুখে খাদ্য সহায়তার প্যাকেট ব্যবসায়ি সমিতির সদস্যদের হাতে তুলে দেওয়া হয়। ব্যবসায়ি সমিতির সভাপতি আনোয়ার মিয়া বানু জানিয়েছেন, ব্যবসা প্রতিষ্ঠানগুলো বন্ধ থাকায় ক্ষুদ্র ব্যবসায়িদের পরিবারে চরম দুর্দিন নেমে এসেছে।

তাদের এই দুর্দিনে আমরা বসে থাকতে পারিনা। তাই আমাদের ব্যবসায়ি সমিতির উদ্যোগে বাছাইকৃত ৫ শতাধিক ব্যবসায়িকে পর্যায়ক্রমে( ৬-১০ই মার্চ প্রতিদিন একশো জন করে) প্রতিজনকে ৫ কেজি চাল, আলু ২ কেজি, তৈল ১ লিটার, পেয়াজ ১ কেজি, লবণ ১ কেজি করে বিতরন করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে দীপংকর তালুকদার এই খাদ্য সহায়তা বিতরণকালে ব্যবসায়িদেরকে নিজেদের সুরক্ষার জন্য সামাজিক দূরত্ব মেনে ত্রাণ সমগ্রী নেওয়ার আহবান জানিয়ে বলেন, কেউ যদি ত্রাণ না পেয়ে থাকেন, তাহলে আপনাদের ঘরে ত্রাণ সামগ্রী পৌঁছে দেয়া হবে। অকারণে ঘর থেকে বের হবেন না। এই মহামারী করোনা ভাইরাসের দূর্যোগের কবল থেকে আপনাদের সহযোগিতা-ই পারে সকলকে রক্ষা করতে।