বাড়িভাড়া মওকুফ করলেন রসূলপুরের জহিরুল

॥ নিজস্ব প্রতিবেদক ॥

মানবিক দিক বিবেচনা করে কর্মহীন ভাড়াটিয়াদের ১মাসের বাড়ি ভাড়া মওকুফ করে দিলেন ৭নং ওয়ার্ডের রসূলপুর এলাকায় আর্মি ভাই নামে পরিচিত মো. জহিরুল আলম। তিনি তার বাসার ৩ ভাড়াটিয়ার বাড়ি ভাড়া মওকুফ করেছেন।

মো. জহিরুল আলম বাংলাদেশ সেনাবাহিনীতে কর্মরত ছিলেন বর্তমানে তিনি অবসর গ্রহন করেছেন। সেনাবাহিনীতে চাকরির সূত্রে এলাকার সবাই তাকে আর্মি ভাই হিসেবে চিনে। তিনি দীর্ঘদিন যাবত স্ত্রী-সন্তান নিয়ে রসূলপুর এলাকায় বসবাস করছেন।

এ বিষয়ে মো. জহিরুল আলম জানান, বর্তমানে অঘোষিত লকডাউনের ফলে দোকান খুলতে না পারায় আমি নিজেও কর্মহীন হয়ে পড়েছি। এদিকে এই পরিস্থিতিতে আমার ভাড়াটিয়ারাও কর্মহীন তাদের আর্থিক অবস্থা আমার চাইতে খারাপ।

তাই তাদের বর্তমান পরিস্থিতি দেখে মানবিক দিক বিবেচনা করে তাদের ১মাসের বাড়িভাড়া মওকুফ করে দিয়েছি। যদি পরিস্থিতি স্বাভাবিক না হয় তবে আমি আগামী মাসের বাড়িভাড়া মওকুফ করবো। কারণ এই করোনা দূর্যোগের সময় যদি আমরা একে অপরের পাশে না দাঁড়াই তাহলে আমারা এই পরিস্থিতি থেকে সামগ্রীকভাবে নিজেদেরকে উত্তরণ করতে পারবো না।

এদিকে তার স্ত্রী জানায়, এই রসূলপুর এলাকায় সাপ্লাইয়ের লাইন নেই। তাই আমাদের বাসার মোটর থেকে আশেপাশের ১২ পরিবার মাসে ১০০/১৫০ টাকা দিয়ে খাবার পানি নেয়। এখন তারা কর্মহীন হয়ে পড়েছে তাই আমরা পানির টাকাও মওকুফ করে দিয়েছি।

এদিকে জহিরুল আলম রাঙামাটির অন্যান্য বাড়িওয়ালাদের এই করোনা দূর্যোগ মোকাবেলায় তাদের কর্মহীন ভাড়াটিয়াদের পাশে দাঁড়ানোর আহ্বান জানান।