বরকলের ১৫শত অসহায় পরিবারের মাঝে জেলা পরিষদের খাদ্যশষ্য বিতরণ

॥ নিজস্ব প্রতিবেদক ॥

সারা দেশের ন্যয় রাঙ্গামাটির দূর্গম বরকল উপজেলায় করোনা ভাইরাসের কারণে ঘরবাড়ী থেকে বের হতে না পারা কর্মহীন অসহায় দুঃস্থ মানুষদের মাঝে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের অর্থায়নে ২য় দফায় প্রতি ইউনিয়নে ৩মেট্রিক টন করে ৫টি ইউনিয়নে মোট ১৫মেট্রিক টন খাদ্যশষ্য ১৫শতাধিক পরিবারের মাঝে বিতরন করলো রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ।

সোমবার (৬এপ্রিল) সকালে বরকল উপজেলার ছোট হরিনা ১২ বিজিবি ব্যাটালিয়ন ক্যাম্পে ক্যাম্পের অধিনায়ক লেঃ কর্নেল মোঃ ইমরুজ্জামান সাইফ, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য রেমলিয়ানা পাংখোয়া, জেলা পরিষদের প্রাক্তন সদস্য ও বরকল উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সবির কুমার চাকমা ভুষনছড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ মামুনুর রশিদ মামুন ও ৫নং বড় হরিনা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নিলাময় চাকমা’র হাতে খাদ্যশস্যের ডি, ও, গুলো প্রদান করেন।

ডি, ও, প্রদানকালে ১২ বিজিবি ক্যাম্পের অধিনায়ক লেঃ কর্নেল মোঃ ইমরুজ্জামান সাইফ জানান, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের অর্থায়নে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ কর্তৃক বিতরণকৃত খাদ্যশস্যগুলো বরকল ইউনিয়নের কর্মহীন অসহায় মানুষগুলো যাতে সঠিকভাবে বন্টনের মাধ্যমে পাই এবং একই ব্যাক্তি যাতে বার বার না পায় সে বিষয়ে ১২ বিজিবি ব্যাটালিয়ন ক্যাম্পের সার্বিক সহযোগিতা থাকবে।

এর আগে সুভলং ইউনিয়ন পরিষদ ও বরকল সদর বাজারে পৃথক ভাবে অন্য ৩ইউনিয়ন পরিষদ চেয়াম্যানগনের হাতে খাদ্যশস্যের ডি, ও, গুলো প্রদান করেন রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের উক্ত সদস্যগন। এ সময় সুভলং ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মধু মিলন চাকমা, ৩নং আইমাছড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অমর কুমার চাকমা চাকমা’সহ স্থানীয় নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

ডি, ও বিতরণকালে প্রাক্তন জেলা পরিষদ সদস্য সবির কুমার চাকমা বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে আমরা সবাই যার যার অবস্থান থেকে এই কর্মহীন দুস্থ মানুষদের জন্য কাজ করে যাচ্ছি। যাতে করে কোন অসহায় পরিবার না খেয়ে কষ্ট না পায়। তিনি করোনা বিষয়ে বলেন, এখন সবাইকে সামাজিক দুরত্ব বজায় রেখে নিজ বাসাবাড়ীতে অবস্থান করতে হবে। খুব প্রয়োজন ছাড়া বাসা থেকে বের না হওয়া ও করোনা নিয়ে আতঙ্কিত না হয়ে সবাইকে সচেতন ও সতর্ক থাকারও পরামর্শ দেন।
এ সময় রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য রেময়িানা পাংখোয়া বলেন, করোনা’সহ সকল দূর্যোগের কারণে যেসব অসহায় মানুষ কষ্টের মধ্যে দিনযাপন করে সেইসব অসহায় মানুষের পাশে থেকে জেলা পরিষদ সবসময় কাজ করে যাচ্ছে। তিনি বলেন, এর আগে গত ১এপ্রিল বরকল উপজেলার ৫টি ইউনিয়নের ২৬২টি অসহায় পরিবারের মাঝে জেলা পরিষদ হতে ৬কেজি চাল, ১কেজি ডাল, ১লিটার তেল, ১কেজি লবন, ১কেজি আলু, সাবান’সহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীগুলো ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের মাধ্যমে বিতরণ করা হয়েছিল। আজ বরকল উপজেলার ৫টি ইউনিয়নের ১৫শত পরিবারের মাঝে বিতরনের জন্য এই খাদ্যশস্যের ডি, ও, গুলো চেয়ারম্যানদের মাঝে প্রদান করা হচ্ছে। তিনি জেলা পরিষদের পাশাপাশি বিত্তবানদের অসহায় জনগনের পাশে দাড়াঁনোর আহবান জানান।