বারবার মাইকিং করেও কমানো যাচ্ছে না বাঙ্গালহালিয়ায় সাপ্তাহিক হাটে ক্রেতাদের ভিড়

॥ রাজস্হলী প্রতিনিধি ॥
রাজস্থলী উপজেলা বাংগালহালিয়ায় প্রশাসনের নিষেধ না মেনে জনসাধারণকে নিজেদের  স্বার্থে খাদ্য সংগ্রহের জন্য সকালে সাপ্তাহিক হাট হিসাবে বাজারে চলে আসতে দেখা যায়। এদিকে সব সময় সামাজিক দূরত্ব বজায় রাখতে বাজারে না আসার জন্য প্রশাসন, বাজার কমিটি ও সমিতি মাইকিং করতে দেখা যায়।
বাজার কমিটির সাধারণ সম্পাদক অরুণ সেন ও বাজার সমিতির সভাপতি শামসুল আলমের সাথে যোগাযোগ করলে তারা বলেন, আমরা এলাকাবাসীকে বাজারে না আসার অনুরোধ জানিয়েছি মাইকিং করে তারপরও সাপ্তাহিক হাট হিসাবে অনেককেই বাজারে ভীড় করতে দেখা যায়।
সরেজমিনে দেখা যায়, কাঁচা সবজি তরকারী,মুদিন দোকান, মাছের দোকান শুটকি দোকানসহ  খোলা বাজারে রাস্তাঘাটে প্রচুর ক্রেতা ও বিক্রেতার সমাগম। বাজারে বহু মানুষের আনাগোনা থাকায় সেনাবাহিনী ও পুলিশ বাজারে আসা মানুষদের সামাজিক দুরত্ব বজায় রাখার লক্ষ্যে সবাইকে চলে যাওয়ার আহ্বান জানান এবং এই আহবানে সবাইকে বাজার ত্যাগ করতে দেখা যায়।
এলাকার মানুষ জানান, আমরা সামাজিক দুরত্ব বজায় রাখার চেষ্টা করছি কিন্তু ঘরের নিত্য প্রয়োজনীয় জিনিসের কেনার জন্যে বাধ্য হয়েই বাজারে আসতে হচ্ছে।
এদিকে প্রশাসনের উদ্যোগে করোনা ভাইরাস এর সচেতনতার জন্য কোন কেউ প্রয়োজন ছাড়া রাস্তাঘাট ঘুরা ফেরা ও যেখানে সেখানে দলে জড়ো হয়ে আড্ডা না দেওয়ার জন্য সর্তক ও অটোরিক্সা দিয়ে ঘুরে সতর্কতামূলক মাইকিং করতে দেখা যায়। কেউ যদি আইন লংঘন করে থাকে, তাহলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে প্রশাসন  সাংবাদিকদেরকে জানিয়েছেন।