লকডাউন হলো কর্মচারী কলোনী

॥ নিজস্ব প্রতিবেদক ॥

করোনা ভাইরাসের যখন সারা বিশ্বে মহামারী রুপ নিয়েছে তাৎক্ষনিক বাংলাদেশ সরকার দেশের মানুষকে এই দূর্যোগের প্রকোপ থেকে রক্ষা করতে ২৬ শে মার্চ থেকে সারা দেশে অঘোষিত লকডাউনের ঘোষণা দিয়েছে। এদিকে সারা দেশের ন্যায় পার্বত্য জেলা রাঙামাটিতেও অঘোষিত লকডাউনের আজ ১৩ দিন অতিবাহিত হতে চলেছে।

মঙ্গলবার সকালে তবলছড়িস্থ ওমদা মিয়া পাহাড় কর্মচারী কলোনী এলাকাবাসীদের উদ্যোগে উক্ত এলাকার সামনে অস্থায়ী বাঁশের ব্যারিকেড দিয়ে বহিরাগতদের অনুপ্রবেশে লকডাউন করা হয়।

এলাকার বাসিন্দা মশিউর রহমানের জানান, ইতিমধ্যে এই মাহামারী দূর্যোগ করোনা  ভাইরাসের মরন ছোবল থেকে রক্ষা করতে বিভিন্ন এলাকার গণ্যমান্যদের নিয়ে স্ব স্ব এলাকার সামনে এমন পদক্ষেপ নিতে দেখা গেছে। তারই ধারাবাহিকতায় আমদের এলাকার সকলকে এই ভাইরাস থেকে রক্ষা করতে আমাদের এই উদ্যোগ। আমরা আজকে আমাদের এলাকায় জীবাণুনাশক স্প্রে করে এলাকাকে জীবাণুমুক্ত করেছি। সাথে সাথে সবাইকে বলে দেওয়া হয়েছে ২৪ ঘন্টায় এই বাঁশের ব্যারিকেড ২ বার পারাপার করতে পারবে, যদি বেশি আসা-যাওয়া করে তাহলে তাকে এলাকায় প্রবেশ করতে দেওয়া হবেনা বলেও জানান তিনি।

এসময় উপস্থিত ছিলেন, মশিউর রহমান, ফজলুর রশিদ সেলিম, অলি আহাম্মদ, আব্দুল কেদের রিপন ও সহযোগিতায় ছিলেন আজাদ, নাঈম, মিনহাজ, ইমন, সবুজ প্রমূখ।