সাজেকে নতুন করে হামে আক্রান্ত ২০ শিশুকে চিকিৎসা সেবা দিয়েছে বিজিবি

॥ বাঘাইছড়ি প্রতিনিধি ॥

বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের দূর্গম শিয়ালদাহ গ্রামে আবারো হামে আক্রান্ত হচ্ছে শিশুরা। ৭ এপ্রিল মঙ্গলবার দিনব্যাপী নতুন আক্রান্ত ১১ শিশু ও অন্যান্য রোগে আক্রান্ত ২০ এলাকাবাসীকে বিনামূল্যে চিকিৎসা সহায়তা ও ঔষধ বিতরন করে বাগাইহাট ব্যাটালিয়নের ৫৪ বিজিবির সদস্যরা।  ৫৪ বিজিবির অধিনস্থ শিয়ালদাহ বিওপির বিজিবির মেডিকেল সহকারী, জোন সদরে অবস্থানরত মেডিকেল অফিসারের দিক নির্দেশনা মোতাবেক হামে আক্রান্ত ১১ শিশু ও অন্যান্য রোগে আক্রান্ত রোগীদের চিকিৎসা সহায়তা ও ঔষধ বিতরন করেন।

এবছর হঠাৎ হামের প্রকোপ দেখা দিলে বিজিবিই প্রথম এগিয়ে আসে এবং চিকিৎসা সহায়তা দেন পরে সেনাবাহিনী ও উপজেলা স্ব্যাস্থ্য কমপ্লেক্সের সমন্বয়ে গঠিত ৫ টি মেডিকেল টীম কাজ করে, এবছ হামে আক্রান্ত হয়ে ৯ শিশু মৃত্যু বরন করে এখন প্রায় ২ শতাধিক শিশু হামে আক্রান্ত রয়েছে এই অবস্থায় আজ থেকে ১১ হাজার ৫ শত শিশুকে টিকা খাওয়ানো কার্জক্রম শুরু হয়ে সাজেকে।

৮ এপ্রিল হেলিকপ্টারের সহায়তায় সাজেকের নিউথাংনাং এলাকায় ৮ সদস্য বিশিষ্ট উপজেলা স্ব্যাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল টীম যাচ্ছে উক্ত মেডিকেল টিমের সদস্যরা ৮ এপ্রিল থেকে ১১ এপ্রিল পর্যন্ত টানা ৩ দিন অবস্থান করে চিকিৎসা সহায়তা দিবে বলে নিশ্চিত করেছে বিজিবি।