বাস শ্রমিকদের হাতে ত্রাণ তুলে দিলেন রোমান

॥ মাহাদী বিন সুলতান ॥

বিশ্বব্যাপী মহামারী করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে চারিদিক যেন হিম হয়ে আসছে। বাস মিনিবাস শ্রমিকদের গাড়ির চাকা থেমে গেছে সরকারের অঘোষিত লকডাউনে। বাস মিনিবাস শ্রমিকরা প্রচণ্ড খাদ্যাভাবে ভুগছেন। চলমান পরিস্থিতি মোকাবেলায় দেড়’শ জন শ্রমিকের মাঝে ত্রাণ বিতরণ করেন চট্রগ্রাম মটর মালিক সমিতির সভাপতি ও রাঙ্গামাটি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শহিদুজ্জামান মহসিন রোমান।

বুধবার (৮ই এপ্রিল) দুপুরে রিজার্ভ বাজারস্থ রাঙ্গামাটি-চট্রগ্রাম পাহাড়িকা বাস সার্ভিস কাউন্টারে তিনি সদ্য কর্মহীন অসহায় শ্রমিকদের মাঝে এ ত্রাণ সামগ্রী বিতরণ করেন। এসময় তিনি জানান, “আমরা এখানে রাঙ্গামাটি-চট্রগ্রাম মটর মালিক সমিতির পক্ষ থেকে মানবিক সহযোগিতা হিসেবে রাঙ্গামাটিতে অবস্থানরত প্রায় শতাধিক কর্মহীন শ্রমিকদের মাঝে ত্রান সহায়তা প্রদান করেছি। পাশাপাশি আমাদেরকে সহযোগিতা করায় আমি রাঙ্গামাটি-চট্রগ্রাম মটর মালিক সমিতি ও রাঙ্গামাটি-রাউজান-চট্রগ্রাম বাস মিনিবাস শ্রমিক ইউনিয়নের পক্ষ থেকে মাননীয় জেলা প্রশাসককে ধন্যবাদ জানাচ্ছি।

জানতে চাইলে তিনি আরও জানান, চট্রগ্রাম, রাউজান ও রাঙ্গামাটিতে আমাদের প্রায় ১৪০০ জন বাস মিনিবাস শ্রমিক রয়েছে। প্রাথমিক পর্যায়ে আমরা রাঙ্গামাটিতে অবস্থানরত কর্মহীন শ্রমিদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করছি। তবে পর্যায়ক্রমে সকল শ্রমিককে ত্রাণের আওতায় আনার উদ্যোগ হাতে নিয়েছি। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, বাস মিনিবাস শ্রমিক ইউনিয়নের সহ-সাধারণ সম্পাদক আঃ আজিজ প্রমুখ।