ব্রেকিং নিউজ

নগদ অর্থসহায়তা দিয়ে অগ্নিদূর্গতদের পাশে দাঁড়ালেন সাবেক এমপি চিনু

॥ নিজস্ব প্রতিবেদক ॥

কোনো ধরনের রাখ-ঢাক ছাড়াই অগ্নিদূর্গত ১৪টি পরিবারের হাতে নগদ অর্থ সহায়তা পৌছে দিয়েছেন রাঙামাটির সাবেক সংসদ সদস্য ও রাঙামাটি মহিলা আওয়ামীলীগের সভানেত্রী ফিরোজা বেগম চিনু।

রোববার দুপুরে অনেকটা আকস্মিকভাবে রিজার্ভমুখের অগ্নিদূর্ঘটনাস্থলে গিয়ে ক্ষতিগ্রস্থদের প্রতিটি পরিবারকে নগদ এক হাজার টাকা করে প্রদান করেছেন সাবেক এই মহিলা সংসদ সদস্য। এসময় খবর পেয়ে গণমাধ্যমকর্মীরা সেখানে গেলে নারীনেত্রী ফিরোজা বেগম চিনু জানান, আমি নিজের প্রচারনার জন্য এই সহায়তা দিতে এখানে আসিনি।

করোনা পরিস্থিতিতে মানুষ যখন ঘরবন্দি অবস্থায় কর্মহীন অবস্থায় পবিত্র মাহে রমজান পালন করছে। ঠিক এমনিতর কষ্টকর সময়ে অনাকাঙ্খিত আগুনে সম্পূর্ন নিঃস্ব হওয়া এই ১৪টি পরিবার ও তাদের ছোট ছোট ছেলে-মেয়েরা কিভাবে আছে কোন অবস্থায় আছে? বিষয়টি আমাকে খুব ভাবিয়ে তুলে।

আমি সিদ্ধান্ত নিয়েছি হয়তো অনেকেই তাদেরকে চাউল-ডাল, তেল দিবে? এতে করে খাবারের ব্যবস্থা হয়তো হবে; কিন্তু তাদের অন্যান্য প্রয়োজনীয় জিনিসপত্রের যোগানতো তাদের নেই। এই কারনেই আমি তাদের পাশে দাঁড়ানোর মানসে এখানে ছুটে আসি।

খোলা আকাশের নিচে বাসকরা এই পরিবারগুলোর করুন পরিস্থিতি দেখে খুবই মর্মাহতও হয়েছি। তাই নিজের ক্ষুদ্র সামর্থ থেকে প্রতিটি পরিবারকে কিছু টাকা(এক হাজার টাকা করে) উপহার দিয়েছি। যাতে করে অন্তত কিছুটা হলেও জিনিসপত্র তারা কিনতে পারবে এবং প্রয়োজন মেঠাতে পারবে।

সর্বস্ব হারিয়ে নিঃস্ব হওয়া দিনমজুর এই পরিবারগুলোর পাশে দাঁড়ানোর জন্য বিত্তবানদের প্রতি আহবানও জানিয়েছেন পার্বত্য চট্টগ্রামের সংরক্ষিত নারী আসনের সাবেক এমপি ফিরোজা বেগম চিনু।

সাবেক এমপির কাছ থেকে নগদ অর্থ সহায়তা পেয়ে ক্ষতিগ্রস্থ জয়নব জানান, সংসারে আমার কিছুই রক্ষা হয়নি। নগদ টাকা পাওয়ায় কিছু হাঁিড়-পাতিলসহ প্রয়োজনীয় জিনিসপত্র কিনতে পারবো।