ব্রেকিং নিউজ

তবে কি করোনার হটস্পটে পরিণত হতে যাচ্ছে রাঙ্গামাটি জেনারেল হাসপাতাল?

॥ নিজস্ব প্রতিবেদক ॥

২৪ ঘন্টার মধ্যে রাঙ্গামাটি হতে করোনা রোগী শনাক্ত হয়েছে ৯ জন যার মধ্যে ৫জনই রাঙ্গামাটি জেনারেল হাসপাতালে কর্তব্যরত ডাক্তার-নার্স। এদের মধ্যে ১ জন রাঙ্গামাটি জেনারেল হাসপাতালের চিকিৎসক এবং ৪ জন স্টাফ নার্স। এর আগে ৬ ও ১২ মে আরো দুই নার্সের শরীরে করোনার অস্তিত্ব পাওয়া যায়। অর্থাৎ রাঙ্গামাটি হতে শনাক্ত মোট ১৪ জনের মধ্যে ৭ জনই জেনারেল হাসপাতালে কর্মরত ছিলেন। যদিও ৬ মে শনাক্ত হওয়া নার্সের দ্বিতীয় দফা রিপোর্টে করোনা নেগেটিভ আসে তারপরও প্রশ্ন থেকেই যায় তবে কি করোনার হটস্পটে পরিণত হতে যাচ্ছে রাঙ্গামাটি জেনারেল হাসপাতাল?

তবে এখনি এই প্রশ্নের উত্তর দিতে না চাইলেও রাঙ্গামাটি সিভিল সার্জন অফিসের করোনা বিষয়ক ফোকাল পার্সন ডা. মোস্তফা কামাল জানিয়েছেন, হাসপাতালের নার্স ও ডাক্তার এইভাবে আক্রান্ত হওয়াটা আসলেই উদ্বেগজনক। সমস্যা হচ্ছে রাঙ্গামাটিতে হাসপাতাল একটাই, আমরা যদি ইমার্জেন্সি হাসপাতাল ক্লোজ করে দেই তাহলে বর্তমানে চিকিতসারত রোগীরা কোথায় যাবে? তাই আমরা আগামীকাল জরুরী মিটিং এ বসবো, এরপরই আমরা একটা সিদ্ধান্তে আসতে পারবো।

এদিকে সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে, সম্প্রতি শনাক্ত ৪ নার্সের স্যাম্পল ৮ মে সংগ্রহ করা হয়েছিল। চট্টগ্রাম বিআইটিআইডিতে পরীক্ষার পর রিপোর্ট বুধবার রাতে হাতে পায় স্বাস্থ্য বিভাগ। এ নিয়ে রাঙ্গামাটি থেকে পাঠানো মোট ৪৯০টি স্যাম্পলের মধ্যে ৩৭২টির রিপোর্ট পাওয়া গিয়েছে যার মধ্যে ১৪টি পজিটিভ এবং ৩৫৮টি নেগেটিভ। এখনো ১১৮টি স্যাম্পল রিপোর্টের অপেক্ষায় আছে রাঙ্গামাটি স্বাস্থ্য বিভাগ।