ব্রেকিং নিউজ

আলীকদমে সেনাবাহিনীর ‘এক মিনিটের বাজার’ উদ্বোধন

॥ আলীকদম প্রতিনিধি ॥

বান্দরবানের আলীকদম উপজেলায় সেনা জোন কর্তৃক অসহায়, দুঃস্থ ও নিন্মআয়ের মানুষদের জন্য ‘এক মিনিটের বাজার’ নামে এক মানবিক উদ্যোগের আয়োজন করা হয়। রবিবার (১৭ মে) আলীকদম সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত এ কার্যক্রমের উদ্বোধন করেন জোন কমান্ডার লেঃ কর্ণেল সাইফ শামীম।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, জিওসি ২৪ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার, চট্টগ্রাম এরিয়া মেজর জেনারেল এস এম মতিউর রহমানের নির্দেশনা মতে আলীকদম জোন রবিবার সকালে ‘এক মিনিটের বাজার’ নামে এই ভিন্নধর্মী সেবার আয়োজন করে। এ সেবার মাধ্যমে দুঃস্থ জনগণ সেনা বাহিনীর খাদ্য সামগ্রী উপহার পেয়েছেন। খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে চালসহ স্থানীয়ভাবে উৎপাদিত বিভিন্ন ধরণের সবজি।

‘এক মিনিটের বাজার’ উদ্বোধন কর্মসূচীতে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন জোন স্টাফ অফিসার মেজর মোস্তাক ও ক্যাপটেন খালিদ রেজা, আলীকদম উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান কফিল উদ্দিন, বিএসসি, আলীকদম থানার অফিসার ইনচার্জ কাজী রকিব উদ্দিন ও ওসি তদন্ত প্রমুখ।

সেনা সূত্রে জানা গেছে, করোনার কারণে গণপরিবহন বন্ধ থাকায় যে সকল প্রান্তিক কৃষক সবজি বিক্রি করতে পারছেন না সেনাবাহিনী তাদের কাছ থেকে ন্যায্য মূল্যে সবজি ক্রয় করে এলাকার দুঃস্থ ও নিম্ন আয়ের মানুষকে বিনামূল্যে বিতরণ করে। এ উদ্যোগের ফলে সামাজিক দুরত্ব বজায় রেখে নিত্যপণ্য সংগ্রহ করা যায় সে সম্পর্কেও জনসাধারণকে সচেতন করা সম্ভব হচ্ছে।

‘এক মিনিটের বাজার’ উদ্বোধন শেষে জোন কমা-ার লেঃ কর্ণেল সাইফ শামীম সাংবাদিকদের বলেন, করোনাপরিস্থিতি শুরুর পর থেকে পার্বত্য এলাকায় পাহাড়ি-বাঙ্গালী জনগোষ্ঠীর পাশে রয়েছে সেনাবাহিনী। আজকের এক কর্মসূচী সেনা বাহিনীর ধারাবাহিক সহযোগিতার একটি অংশ। এটি কোন ত্রাণ নয় বরং এটি একটি সেবা। আলীকদমে জোনের দায়িত্ব¡পূর্ণ এলাকায় এ ধরণের মানবিক সহায়তা অব্যাহত থাকবে।