ব্রেকিং নিউজ

কাপ্তাইয়ে সেনাবাহিনীর ১ মিনিটের বাজার

॥ কাপ্তাই প্রতিনিধি ॥

রাঙ্গামাটির কাপ্তাইতে করোনা দুর্যোগে কৃষকের কাছ থেকে সরাসরি সবজি কিনে কর্মহীন মানুষের মধ্যে ১মিনিটে বিনামূল্যে বিতরণ করেছে বাংলাদেশ সেনাবাহিনী। পুরোপরি সামাজিক দূরত্ব নিশ্চিত করে টেবিলে সাজানো পছন্দনীয় সবজি ও ঈদের নতুন পোশাক ১ মিনিটে নিয়েছে প্রায় ২ শতাধিক পরিবার।

২৩ ইষ্ট বেঙ্গল কাপ্তাই জোনের উদ্যোগে বৃহস্পতিবার (২১ই মে) সকালে কাপ্তাইয়ের বাংলাদেশ সুইডেন পলিটেকনিক ইন্সটিটিউট (বিএসপিআই) মাঠে সেনাবাহিনীর ১ মিনিটের বাজার কার্যক্রম অনুষ্ঠিত হয়। এসময় টেবিলে সাজানো ছিল চাল-আলুসহ নানা ধরণের সবজি। বাদ ছিলো না মাস্ক এবং সাবানও।

এর আগে সেনাবাহিনীর ১ মিনিটের বাজার কার্যক্রমের উদ্বোধন করেন, ২৩ ইষ্ট বেঙ্গল কাপ্তাই জোনের অধিনায়ক লে. কর্নেল মো. তৌহিদ উজ্জামান।

২৩ইষ্ট বেঙ্গল কাপ্তাই জোনের অধিনায়ক লে. কর্ণেল মো. তৌহিদ উজ্জামান বলেন, ঈদের জন্য প্রয়োজনীয় দ্রব্যসামগ্রী ছাড়াও প্রান্তিক কৃষকদের কাছ থেকে বিভিন্ন কৃষিজ সামগ্রী ক্রয় করে এখানে সরবরাহ করেছি। নামে বাজার হলেও মূলত ১মিনিটে আগত ক্রেতাদের সকল দ্রব্য সামগ্রী বিনামূল্যেই প্রদান করা হচ্ছে।

বাজারে ঢুকতে সবাইকে আগে জীবাণুনাশক স্প্রে করা ও সাবান দিয়ে হাত ধুয়ে জীবানুমুক্ত করা হয়েছে। সেনাবাহিনী জানিয়েছে, করোনা সংক্রমণের ঝুঁকি এড়ানোর পাশাপাশি গ্রামীণ অর্থনীতিকে সচল রাখতেই এই উদ্যোগ।

৩ মাসের জন্য কাপ্তাই লেকে মাছ মারা বন্ধ থাকা, করোনার প্রভাবে লকডাউনের কারণে আয়-উপার্জন বন্ধ হয়ে যাওয়ায় অনেকটা বিপর্যস্থ মানুষগুলো। আর তাই বিনামূল্যে পছন্দনীয় সবজি সহ শাড়ি লুঙ্গি পেয়ে তারাও উচ্ছ্বসিত।