ব্রেকিং নিউজ

নানিয়ারচরে ২৩ টি মসজিদে ১ লক্ষ টাকা বিতরণ

॥ নানিয়ারচর প্রতিনিধি ॥

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রামন পরিস্থিতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মসজিদসমূহকে আর্থিক অনুদান প্রদানের আগ্রহ প্রকাশের প্রেক্ষিতে উপজেলার ২৩টি মসজিদে নগদ এক লক্ষ টাকা প্রদান করলেন নির্বাহী কর্মকর্তা শিউলি রহমান তিন্নি। শুক্রবার (২২শে মে) সকাল সাড়ে ১০ টায় নিজ কার্যালয়ে উপজেলার ২৩ টি মসজিদ কমিটির সভাপতির হাতে নগদ ১ লক্ষ পনেরো হাজার টাকা তুলে দেন শিউলি রহমান।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, বিশ্বব্যাপী বিরাজমান করোনা ভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব অনুসরণ অনুসরণ সহ নানাবিধ কারণে দেশের মসজিদগুলোতে মুসল্লিগণ স্বাভাবিকভাবে এবাদত করতে না পারায় দান সহ মসজিদের অন্যান্ন আয় হ্রাস পেয়েছে। ফলে মসজিদের দৈনন্দিন ব্যয় নির্বাহ করা কঠিন হয়ে পড়েছে। মাননীয় প্রধানমন্ত্রী বিদ্যমান এ পরিস্থিতিতে মসজিদসমূহকে আর্থিক অসচ্ছলতা দূরীকরণে প্রত্যেককে ৫ হাজার টাকা অনুদান প্রদানের আগ্রহ অনুমোদন প্রদান করেন। এরই প্রেক্ষিতে নানিয়ারচর উপজেলায় মোট ২৩ টি মসজিদে ১ লক্ষ পনেরো হাজার টাকা অনুদান প্রদান করা হয়।

এবিষয়ে নানিয়ারচর উপজেলা নিবার্হী কর্মকর্তা শিউলি রহমান তিন্নি বলেন, “চলমান করোনা পরিস্থিতিতে জনগণ মসজিদে গমন করতে না পারায়, মসজিদের সার্বিক আয় হ্রাস পাওয়ায় মাননীয় প্রধানমন্ত্রী দেশের প্রতিটি মসজিদে নগদ ৫ হাজার টাকা হারে অনুদান প্রাদানের ঘোষণা দেন। তারই প্রেক্ষিতে আজ ইসলামিক ফাউন্ডেশন থেকে উপজেলার ২৩ টি মসজিদের সভাপতিকে নগদ ৫০০০ টাকা হারে সর্বমোট ১ লক্ষ ১৫ হাজার টাকা প্রদান করেছি।

তিনি আরও জানান, আমাদের কাছে তথ্য এসেছে আরও ২ টি মসজিদ এই তালিকা থেকে বাদ পড়েছে। ইসলামিক ফাউন্ডেশন থেকে মসজিদ ২টির তথ্য সংগ্রহ ও যাচাই বাছাই পূর্বক তালিকা সংযুক্তি করলে এ ২টি মসজিদকেও নগদ অর্থ অনুদানের আওতায় আনা হবে। এসময় নানিয়ারচর থানার অফিসার ইনচার্জ মোঃ সাব্বির রহমান, ইসলামিক ফাউন্ডেশনের উপজেলা সুপারভাইজার মোঃ মোজাম্মেল হক এবং ইসলামিক ফাউন্ডেশনের অন্যান্ন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।