ব্রেকিং নিউজ

যুক্ত হল আরো ৩জনঃ মোট আক্রান্ত ৪৬

॥ নিজস্ব প্রতিবেদক ॥

পার্বত্য জেলা রাঙামাটিতে করোনা সনাক্তের কাতারে যোগ হয়েছে আরো তিন জন। এনিয়ে এখন পর্যন্ত পাহাড়ি এই জেলাটিতে সর্বমোট ৪৬ জন করোনায় আক্রান্ত হয়েছে বলে নিশ্চিত করেছেন রাঙামাটির স্বাস্থ্য বিভাগের করোনা ইউনিটের ফোকাল পার্সন ডাঃ মোস্তফা কামাল।

তিনি জানিয়েছেন, শুক্রবার দিবাগত মধ্যরাতে চট্টগ্রামের বিআইটিআইডি এবং সিভাসু থেকে আসা মোট ৪৬টি রিপোর্টের মধ্যে ৩টি পজিটিভ এবং ৪৩টি নেগেটিভ এসেছে।

উক্ত ৩ জনের একজন রাঙামাটি সদরের, একজন নানিয়ারচর ও অপরজন কাউখালীর বাসিন্দা। রাঙামাটি শহরের আক্রান্ত ব্যক্তি শহরের এ্যালায়েন্স হাসপাতালের কর্মী বলে জানাগেছে। এদিকে রাঙামাটিতে করোনায় আক্রান্ত ৪ জনকে এফডাব্লিউপিটিআইয়ে স্থাপিত করোনা আইসোলেশন সেন্টারে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছেন ডাঃ মোস্তফা কামাল।

তিনি জানান,সেখানে তাদের প্রয়োজনীয় চিকিৎসা সেবা চলছে। এই চারজন সহ রাঙামাটিতে করোনা সনাক্ত হওয়া ৪৬ জনের সকলেই এখনো পর্যন্ত সুস্থাবস্থায় রয়েছে। ৪৩জনই নিজস্ব বাড়িতে হোম আইসোলেশনে রয়েছেন।

স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, গত ৬মে রাঙামাটিতে প্রথমবারের মতো করোনা আক্রান্ত হন ৪ জন, ১২মে-১ জন, ১৩মে-৯ জন, ১৪মে-১১ জন, ১৬মে-১ জন, ১৯মে-১৭জন এবং ২২মে সর্বশেষ আক্রান্ত ৩জনসহ করোনায় সর্বমোট আক্রান্তের সংখ্যা ৪৬ জন। রাঙামাটিতে প্র্রথম আক্রান্ত চারজন ইতোমধ্যেই সুস্থ হয়েছেন এবং ১৪ দিনের চূড়ান্ত হোম কোয়ারেন্টিনে আছেন।

এখন পর্যন্ত রাঙামাটি থেকে সর্বমোট ৮২২টি সংগৃহিত নমুনা চট্টগ্রামের ফৌজদারহাটে অবস্থিত বিশেষায়িত হাসপাতাল বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি) এবং চট্টগ্রাম ভেটেনারি এন্ড এনিম্যাল সায়েন্স বিশ্ববিদ্যালয়ে(সিভাসু) পাঠিয়েছে রাঙামাটির সিভিল সার্জন অফিস। তারমধ্যে ৬৩১টি পরীক্ষার রিপোর্ট রাঙামাটির স্বাস্থ্য বিভাগে আসলেও এখন পর্যন্ত ১৯১ টি নমুনা পরীক্ষার রিপোর্ট এখনো পর্যন্ত হাতে পায়নি রাঙামাটির স্বাস্থ্য বিভাগ কর্তৃপক্ষ।