ব্রেকিং নিউজ

রাঙামাটির ৪৬২ মসজিদের ইমাম-মুয়াজ্জিনের হাতে প্রধানমন্ত্রীর অনুদান তুলে দিলেন ডিসি

॥ নিজস্ব প্রতিবেদক ॥

করোনা পরিস্থিতিতে পার্বত্য জেলা রাঙামাটিতে নিদারূন কষ্টে থাকা ইমাম ও মুয়াজ্জিনদের জন্য প্রধানমন্ত্রী কর্তৃক বরাদ্ধকৃত অনুদানের ২৩ লাখ ১০ হাজার টাকা জেলার ৪৬২টি মসজিদে বিতরণ করেছে রাঙামাটি জেলা প্রশাসন কর্তৃপক্ষ।

শুক্রবার সামাজিক দূরত্ব বজায় রেখে এই অনুদানের টাকা আনুষ্ঠানিকভাবে বিতরণ করেন রাঙামাটির জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ। এসময় প্রতিটি মসজিদের ইমাম ও মুয়াজ্জিনের হাতে নগদ ৫ হাজার টাকা করে তুলে দেন প্রধান অতিথি।

রাঙামাটি জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত এই অনুদান বিতরণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন, রাঙামাটিস্থ ইসলামিক ফাউন্ডেশনের ডিডি ইকবাল বাহার চৌধুরী, জেলা প্রশাসনের এনডিসি উত্তম কুমার দাশসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

বিশ্বব্যাপী বিরাজমান করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব অনুসরণসহ নানা কারণে দেশের মসজিদ গুলোতে মুসল্লিরা স্বাভাবিক ভাবে দান করতে পারছেন না, এতে দানসহ অন্যান্য সাহায্য কমে যাওয়ায় মসজিদের আয় কমে গেছে।

ফলে মসজিদের দৈনন্দিন ব্যয় নির্বাহ করা কঠিন হয়ে পড়েছে। বিদ্যমান পরিস্থিতিতে মসজিদের আর্থিক অসচ্ছলতা দূর করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিটি মসজিদের অনুকূলে পাঁচ হাজার টাকা হারে অনুদান দেয়ার সিদ্ধান্ত নেন, তারই ধারাবাহিকতায় রাঙামাটির ৪৬২টি মসজিদে নগদ ২৩ লাখ ১০ হাজার টাকা তুলে দেওয়া হচ্ছে।

এসময় জেলা প্রশাসক উপস্থিত ইমাম-মুয়াজ্জিনদের উদ্দেশ্য করে বলেন, জুমার নামাজ ও পাঁচ ওয়াক্ত নামাজে যে সকল মুসল্লি মসজিদে নামাজ আদায় করতে আসবে সকলের মুখে যেন মাক্স পড়া থাকে সে বিষয়টি ইমাম- মুয়াজ্জিন ও সংশ্লিষ্ট মসজিদ কমিটি তা নিশ্চিত করতে হবে। স্ব-স্ব মসজিদে মাননীয় প্রধানমন্ত্রীর জন্য বিশেষ দোয়া এবং করোনা থেকে যেন মানুষ বাঁচতে পারে সে জন্য দোয়া করতে ইমামদের প্রতি আহবানও জানিয়েছেন জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ।