ব্রেকিং নিউজ

করোনায় হাফ সেঞ্চুরী পার করলো রাঙামাটি!  

॥ সৌরভ দে ॥

চলতি মাসের ৬ তারিখ ৪ জন রোগী নিয়ে শুরু রাঙ্গামাটিতে, এরপর মাত্র ১৭ দিনেই করোনা আক্রান্তের সংখ্যা ঠেকেছে অর্ধ শতকের চেয়েও বেশি! এই ১৭ দিনে আক্রান্ত হয়েছেন ৫৬ জন, সুস্থ হয়েছেন ৫ জন। এখনো কেউ করোনায় আক্রান্ত হয়ে মারা না গেলেও আইসোলেশনে রাখা হয়েছে ৬ জনকে।

গত এই ১৭ দিনে করোনা বিস্তার ঘটিয়েছে উপজেলাগুলোতেও। ৭টি উপজেলায় শনাক্ত হয়েছে করোনা রোগী। ডাক্তার, নার্স থেকে শুরু করে পুলিশ সদস্যও আক্রান্ত হয়েছেন এই ভাইরাসে।

জেলার মধ্যে সবচেয়ে বেশি রোগী শনাক্ত হয়েছেন সদরে। সদরে এখন পর্যন্ত ৩৮ জন রোগী শনাক্ত হয়েছেন। এছাড়া জেলার লংগদুতে ৩ জন, নানিয়ারচর ১ জন, কাউখালীর ৫ জন, জুরাছড়ির ৬ জন, বিলাইছড়ির ২ জন, রাজস্থলীর ১জন রোগী শনাক্ত হয়েছেন।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, করোনাভাইরাসে রাঙ্গামাটিতে আক্রান্তদের মধ্যে ১৯ জন স্বাস্থ্যকর্মী রয়েছেন। যার মধ্যে ৩ জন চিকিৎসক, সেবিকা (নার্স) ৮ জন ও হাসপাতালের স্টাফ রয়েছেন ৮ জন। এছাড়া এই ১৭ দিনে রাঙামাটি জেনারেল হাসপাতালের ওটি ইনচার্জ করোনা পজেটিভ হওয়ায় ওটি বন্ধ ঘোষণা করা হয়।

দেশে করোনা হানা দেওয়ার পর প্রায় দেড় মাস মুক্ত থাকার পর মাত্র ১৭ দিনেই এভাবে আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় শংকিত সমগ্র জেলাবাসী। এদিকে পুলিশ সদস্যদের করোনা আক্রান্তের খবরে মহামারী আরো ছড়িয়ে যাওয়ার আশংকা দেখা দিয়েছে। এই অবস্থায় জেলায় মাস স্কেলের ট্রান্সমিশন ঠেকানোই প্রশাসনের জন্য বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়াবে।