বাঘাইছড়ির প্রান্তিক কৃষকদের কাছ থেকে বোরো ধান সংগ্রহের প্রক্রিয়া শুরু

॥ বাঘাইছড়ি প্রতিনিধি ॥

বাঘাইছড়িতে প্রান্তিক পর্যায়ের কৃষকদের কাছ থেকে বোরো ধান সংগ্রহ করবে সরকার। এবার উপজেলার ৪৫১ জন প্রান্তিক কৃষকের কাছ থেকে প্রতিমন ধান ১০৪০ টাকা দরে কৃষক প্রতি ১ মেট্রিকটন করে ৪৫১ মেট্রিকটন ধান সংগ্রহ করা হবে বলে জানিয়েছে উপজেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তর।

উপজেলার ৬১২৫ জন কৃষক থেকে লটারির মাধ্যমে ৪৫১ জন প্রান্তিক কৃষক নির্ধারন করা হবে, তারই ধারাবাহিকতায় ২৮ মে বৃহস্পতিবার সকাল ১১ ঘটিকায় উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে এই লটারি কার্যক্রমের শুভ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আহসান হাবিব জিতু।

এসময় উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল কাইয়ুম, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি দানবির চাকমা,  উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক মোঃ গিয়াস উদ্দিন মামুন, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক রুপময় চাকমা, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা জয়েস চাকমা, উপজেলা উপ-সহকারী  উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মোঃ তোফায়েল আহম্মদ, উপজেলার কৃষকদের পক্ষে কৃষকলীগ সভাপতি আব্দুল আজিজ উপস্থিত ছিলেন।

আবহাওয়া অনুকুলে থাকলে আগামী ৫ জুন সকাল ১০ ঘটিকা থেকে বাঘাইছড়ি উপজেলা ও দুরছড়ি খাদ্য গুদামের সামনে এসব ধান সংগ্রহ করা হবে বলে নিশ্চিত করেছেন উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মোঃ তোফায়েল আহম্মদ।