কারাগারে মারা গেল শক্তিমান ও বর্মা হত্যা মামলার আসামী

॥ খাগড়াছড়ি প্রতিনিধি ॥

খাগড়াছড়ি জেলা কারাগারে পুলক জ্যোতি চাকমা নামের কয়েদির মৃত্যু হয়েছে। বুধবার দুপুরের পরে হঠাৎ তিনি কারাগারে অসুস্থ হয়ে পড়লে হাসপাতাল নেওয়ার পথে তার মৃত্যু হয়।

খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস কয়েদি পুলক জ্যোতি চাকমার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন। নিহত পুলক জ্যোতি চাকমা খাগড়াছড়ি জেলা সদরের মহাজনপাড়ার চম্পা লাল চাকমা ছেলে।

খাগড়াছড়ি আধুনিক সদর হাসপাতালের মেডিক্যাল অফিসার পূর্ণ জীবন চাকমা জানান, খাগড়াছড়ি জেলা কারাগার থেকে এক কয়েদিকে হাসপাতালে আনা হয়। তবে হাসপাতালে পৌছনোর আগেই তার মৃত্যু হয়েছে। কারা কর্তৃপক্ষ ঐ ব্যাক্তির বুকে ব্যাথা অনুভব করার কথা জানিয়েছেন। মৃত ব্যাক্তির করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে বলেও তিনি জানান।

প্রসঙ্গত: নিহত পুলক জ্যোতি চাকমা পাহাড়ের আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিড ফ্রন্ট (ইউপিডিএফ) প্রসীতপন্থী গ্রুপের সক্রিয় কর্মী ছিলেন। ২০১৮ সালের ৩ মে রাঙ্গামাটির নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান শক্তিমান চাকমা ও ৪ মে ইউপিডিএফ গণতান্ত্রিক প্রতিষ্ঠাতা সভাপতি তপন জ্যোতি বর্মা হত্যার মামলার আসামী হিসেবে তাকে গ্রেপ্তার করে খাগড়াছড়ি জেলা কারাগারে প্রেরণ করে।