১৫ টি অক্সিজেন সিলিন্ডার পেলো রাঙ্গামাটি সদর হাসপাতাল

॥ নিজস্ব প্রতিবেদক ॥

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের পক্ষ থেকে তিন পার্বত্য জেলার হাসপাতালের জন্য ফ্লোমিটাসহ অক্সিজেন সিলিন্ডার হস্তান্তর অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকাল ১০.৩০টায় চেয়ারম্যান জনাব নব বিক্রম কিশোর ত্রিপুরা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তিন পার্বত্য জেলার হাসপাতালের জন্য ফ্লোমিটাসহ মোট ৪৫টি অক্সিজেন সিলিন্ডার হস্তান্তর করেন।

রাঙ্গামাটি পার্বত্য জেলার সিভিল সার্জন, খাগড়াছড়ি পার্বত্য জেলার সিভিল সার্জনের প্রতিনিধি এবং বান্দরবান পার্বত্য জেলার সিভিল সার্জনের প্রতিনিধির নিকট তিন পার্বত্য জেলার হাসপাতালের জন্য ফ্লোমিটাসহ ১৫টি করে মোট ৪৫টি অক্সিজেন সিলিন্ডার হস্তান্তর করা হয়। এছাড়া ২২ জুন সোমবার রাঙ্গামাটি পুলিশ হাসপাতালের জন্য ফ্লোমিটাসহ ২টি অক্সিজেন সিলিন্ডার বিতরণ করা হবে।

এসময় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান করোনার সংক্রমনের পরিস্থিতির ইতিবাচক দিক উল্লেখ করে বলেন, বিশ্বের অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশের কোভিড ১৯ করোনা সংক্রমনের পরিস্থিতি অনেক ভাল। এটাকে ধরে রাখতে হবে। দেশের বিভিন্ন হাসপাতালগুলোতে করোনা চিকিৎসার জন্য মেডিক্যাল সরঞ্জাম অপ্রতুল। তিন পার্বত্য জেলার হাসপাতালগুলোতেও চিকিৎসা সরঞ্জামের অভাব রয়েছে। করোনায় আক্রান্ত রোগী চিকিৎসা ছাড়াও যেকোন শ্বাসকষ্ট জনিত রোগীর জন্য অক্সিজেনের প্রয়োজন।

সভায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস-চেয়ারম্যান মোঃ নুরুল আলম নিজামী (অতিঃসচিব), সদস্য সচবি ও সদস্য প্রশাসন আশীষ কুমার বড়–য়া (যুগ্মসচিব), সদস্য-পরিকল্পনা ড. প্রকাশ কান্তি চৌধুরী (উপসচিব), সদস্য-বাস্তবায়ন মোহাম্মদ হারুন-অর-রশীদ (উপসচিব), মোঃ আবদুল আজিজ প্রকল্প পরিচালক, পল্লী অবকাঠামো উন্নয়ন প্রকল্প বান্দরবান, মোঃ শফিকুল ইসলাম প্রকল্প পরিচালক, কমলা ও মিশ্র ফসল চাষ প্রকল্প রাঙ্গামাটি, মোঃ মুজিবুল আলম নির্বাহী প্রকৌশলীসহ বোর্ডের কর্মকর্তা/কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।